সর্বশেষ আপডেট : ৩৭ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রানাপ্লাজার দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের স্মরণে সিলেটে মানববন্ধন

unnamed (9)রানাপ্লাজার ভয়াবহ ট্র্যাজেডির ২ বছর ও ক্ষতিগ্রস্থদের প্রত্যেকের যথাযথ ক্ষতিপূরণ এবং আহতদের উন্নত চিকিৎসা পূনর্বাসনের লক্ষ্যে দায়ীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)-এর উদ্যোগে বৃহস্পতিবার সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, রানা প্লাজা দুর্ঘটনা ছিলো দেশের জন্য একটি মহা বিপর্যয়। রানা প্লাজা ধসের মতো দুর্ঘটনা কারোরই কাম্য নয়। এই দুর্ঘটনায় সাথে জড়িতদের উপযুক্ত বিচার হতে হবে। আমাদের কেউই দুর্ঘটনার শিকার হয়ে মৃত্যু অথবা পঙ্গুত্ব বরণ করতে চায়না। কারখানাগুলোতে শ্রমিকদের নিরাপদে কাজের পরিবেশ সৃষ্টি করতে হবে।

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)-এর সভাপতি ও সিলেট জেলাবারের সভাপতি একেএম শমিউল আলমের সভাপতিত্বে ও ব্লাস্টের কো-অর্ডিনেটর এডভোকেট ইরফানুজ্জামান চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেট-এর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।
মানববন্ধনে অনেকগুলো সংস্থা অংশ গ্রহণ করে। এর মধ্যে টি.আই.বি, বেলা, সনাক, ব্রাক মেজনিন প্রতিনিধি, উদীচি, একডো, বামাক (বাংলাদেশ মানবাধিকার কমিশন), গৃহ নির্মান শ্রমিক ইউনিয়ন, সিলেট, দূর্বার নেটওয়ার্ক, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা, বাংলাদেশ মহিলা পরিষদ সিলেট জেলা শাখা প্রমুখ ।

বক্তারা আরো বলেন, ভবন ধ্বসের ২বছরেও নিখোঁজদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়নি। ভবনের মালিক রানা যাঁদের ছত্রছায়ায় ছিলেন এবং পালানোর সুযোগ পেয়েছিলেন, তাঁদেরও আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে। রানা প্লাজা দুর্ঘটনার মতো আরো যাতে দুর্ঘটনা না ঘটে সেজন্য সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: