সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাওয়াশ উদযাপনে তারকারা…

1H2jrYzবিনোদন ডেস্ক :: ক্রিকেট পরাশক্তি পাকিস্তানের সাথে দ্বিতীয় জয়ের জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ ষোল বছর। আকাঙ্ক্ষিত জয়ের পর এমনিতেই উচ্ছ্বসিত ছিলো পুরো বাংলা। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ নিশ্চিত করায় ভাসছিলো পুরো জাতি। এবার সেই উচ্ছ্বাসকে শতগুণ বাড়িয়ে দিলো ‘বাংলাওয়াশ’! আর বাংলাদেশের ক্রিকেটারদের এমন সাফল্যে কোটি বাঙালির সাথে উল্লাসিত দেশের বিনোদন তারকারাও।

খেলার সাথে বিনোদন জগতের যোগসূত্র সেই পুরনো কালের। জয় কিংবা হারে বাংলাদেশ ক্রিকেটকে সর্বদা অনুপ্রেরণা দিয়ে আসেন তারকালোকের যাত্রীরা। বাংলাওয়াশ উদযাপনে সাধারণ মানুষের মতো তারাও ভার্চুয়ালে হালুম জানিয়েছেন। অভিনন্দন জানিয়েছেন দেশের ক্রিকেটার ও ক্রিকেটকে।

বাঘ যা করে, বাংলাদেশ ক্রিকেট দল তাই করে দেখালো বলে মন্তব্য করেছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।‘হালুম’ ডাক ছেড়ে তিনিও বাংলাওয়াশ উদযাপন করেন এবং বাংলাদেশ ক্রিকেট টিমকে তিনি অভিনন্দন জানান।

বহু বছর পর ২২ এপ্রিল মাঠে গিয়ে খেলা দেখেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। আর এমন দিনে বাংলাদেশের স্মরণীয় জয় ও পাকিস্তানকে প্রথমবারের মতো হোয়াইট ওয়াশকে খেলা পাগল ফারুকী স্মরণীয় বলে উল্লেখ করেছেন।

নির্মাতা ফারুকী তার ফেসবুক ওয়ালে ‘বাংলাওয়াশ ডায়েরি’ নামে একটি লিখেন, ‘কত বছর পর যে স্টেডিয়ামে খেলা দেখতে গেছি সেটা মনেও করতে পারছি না। আজকের দিনটা তাই আমার জন্য স্মরণীয় হয়ে থাকবে। স্মরণীয় দিনে স্মরণীয় জয়’।

এতো ব্যস্ততার মাঝেও দেশের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস বাংলাদেশ দলের খেলায় প্রতিনিয়ত চোখ রেখেছেন। পাকিস্তানের বিরুদ্ধে বাংলাওয়াশ করায় টাইগারদের অভিনন্দন জানান অপু বিশ্বাসও। তিনি তার ফেসবুক ওয়ালে লিখেন, ‘ফাইনালি বাংলাওয়াশ! কংগ্র্যা টস্ টাইগার্স’!

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করায় বাংলাদেশ দলকে অভিবাদন জানান দেশের জনপ্রিয় সংগীতশিল্পী ও ঢাকা ব্যান্ডের ভোকাল মাকসুদ। তিনি বাংলাদেশ দলকে উদ্দেশ্য করে লিখেন, ‘আছিলা বাম্বু ওয়াশ – টাইগারদের অভিবাদন – এর পর ইন্ডিয়ার সাথে যখন খেলবা মেক শিউর যেন বাম্বুর বাড়ি একটাও মাটিতে না পরে | এটা ইন্ডিয়ার না – বাম্বুর অপমান’।
পাকিস্তানকে বাংলাওয়াশ করায় আনন্দে মেতেছেন অভিনেতা স্বাধীন খসরু। তিনি জয়ের নায়ক সৌম্য সরকারকে আলাদাভাবে অভিবাদন জানান।বাংলাওয়াশের পর স্বাধীন খসরু লিখেন, ‘বাপরে বাপ…এ কি দেখলাম বাংলাদেশ সরকার থেকে মিরপুর সরকার অনেক বেশি সক্ষম ! পাকিস্তানকে রক্তাক্ত করার জন্য মিরপুর সরকারকে অভিবাদন’!
জনপ্রিয় ব্যান্ডদল ‘চিরকুট’ও সেই আনন্দে মাতোয়ারা। -`পাকিস্তানকে হোয়াইট ওয়াশ করার পর বাংলা আমাদের টাইগাররা পাকিস্তানকে ৩-০ তে ধবলধোলাই মানে হোয়াইট ওয়াশ করে আস্ত একটা ওয়ান ডে সিরিজ জেতায় আমরা রসগোল্লা খাচ্ছি!
আপনারা খাচ্ছেন তো? (মিষ্টি পাইতে খবর হয়ে গেছে! সব শেষ)
টাইগারদের এই অবিস্মরণীয় কীর্তিতে প্রাণ নিংড়ানো ভালোবাসা, অভিনন্দন আর শ্রদ্ধা! তোমাদের জয়যাত্রা অব্যাহত থাকুক’!
দেশের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমি হামিদ লিখেন, ‘বাংলা বাঁশ দিয়া বাংলাওয়াশ, ব্যাপারটা ভালো তো…’

দেশের আরেক জনপ্রিয় ‘অর্থহীন’ ব্যান্ড দলের ভোকাল সুমনের কন্ঠে দেখা গেলো আফসোসের সুর। ভুল বুঝবেন না, পাকিস্তানের হোয়াইট ওয়াশের জন্য নয়; বরং ‘বাংলাওয়াশ’ দেশে থেকে উদযাপন করতে না পারার আফসোস!
সুমন তার ফেসবুক ওয়ালে এ সম্পর্কে লিখেন, ‘বাংলাওয়াশ! আমি আজকে দেশে নাই! একা একা হোটেলে বসে খেলা দেখলাম! আমার আসে পাশে এখন কেউ নাই যাকে ঝাপটায় ধইরা একটা চিৎকার দিবো! টাইগার্স! তোমাদেরকে সালাম’!

উদযাপনের এমন দিনে সুমন শুধু আকাশে ভাসেননি, তিনি মনে রেখেছেন বাংলাদেশ দলের সমালোচনা করা এক পাকিস্তানি প্লেয়ারকেও। তাই এমন সাফল্যের দিনে সেই পাকিস্তানি সমালোচককেও টেনে আনলেন তিনি। সুমন লিখেন, ‘বেশিদিন আগের কথা না… কোন দেশের এক ক্রিকেটার জানি বলসিলো যে বাংলাদেশ কে আফগানিস্তান দিয়ে রিপ্লেইস করার জন্য? ওহ হ্যাঁ… মনে পড়েছে… পাকিস্তানি প্লেয়ার! আপনার অ্যাড্রেস টা দিয়েন ভাই, টাকা পাঠাবো। মুড়ি কিনে খেয়ে নিবেন’!

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: