সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুলাইয়ে আসছে উইন্ডোজ ১০

Windows10_1তথ্যপ্রযুক্তি ডেস্ক::
জুলাই মাসের শেষদিকে বাজারে আসতে পারে মাইক্রোসফটের নতুন অপারেটিং সিস্টেম উইন্ডোজ ১০। মার্কিন চিপ নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডভান্সড মাইক্রো ডিভাইসেসের (এএমডি) প্রধান নির্বাহী লিসা সু তাদের এক সম্মেলনে উইন্ডোজের নতুন অপারেটিং সিস্টেম নিয়ে এই মন্তব্য করেছেন। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট আরস টেকনিকার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। মাইক্রোসফটের নতুন অপারেটিং সিস্টেম প্রসঙ্গে লিসা বলেন, এ বছরের দ্বিতীয় অর্ধ থেকে পিসির বাজারে আরও শক্তিশালী অবস্থানে চলে আসবে এএমডি।

এর কারণ হচ্ছে, এই সময়ের মধ্যেই উইন্ডোজ ১০ বাজারে চলে আসবে। জুলাই মাসের শেষ নাগাদ এই অপারেটিং সিস্টেম উন্মুক্ত করবে মাইক্রোসফট। প্রযুক্তি বিশ্লেষকেরা ধারণা করছিলেন, এ বছরের শেষ নাগাদ উইন্ডোজ ১০ উন্মুক্ত করবে মাইক্রোসফট। কিন্তু এএমডির প্রধান নির্বাহীর কথা সত্য হলে আরও আগেই বাজারে আসবে উইন্ডোজের নতুন এই সংস্করণ।

মাইক্রোসফট ইতিমধ্যেই উইন্ডোজ ৭, উইন্ডোজ ৮.১ ও উইন্ডোজ ফোন ৮.১ ব্যবহারকারীদের উইন্ডোজ ১০ সফটওয়্যারটি বিনা মূল্যে হালনাগাদ করতে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। উইন্ডোজ ১০ এ স্টার্ট মেনুর মতো ফিচার ফিরে আসবে। এ ছাড়াও বহুল ব্যবহৃত ফাইল ও ফাংশনগুলোতে এক ক্লিকে খোলার সুবিধা থাকবে।

এ ছাড়াও প্রিয় অ্যাপ্লিকেশন, প্রোগ্রাম, ওয়েবসাইট নিজস্বভাবে সাজানোর সুবিধাও থাকবে। এতে থাকবে নতুন টাস্ক ভিউ বাটন যাতে খুলে রাখা অ্যাপ ও ফাইল দেখার সুবিধা থাকবে। এতে একাধিক ডেস্কটপ ফিচার থাকবে যাতে বিভিন্ন প্রকল্প নিয়ে কাজ করতে সুবিধা হবে। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম উন্মুক্ত করার সময় এই অপারেটিং সিস্টেম নির্ভর একটি লুমিয়া স্মার্টফোন উন্মুক্ত করতে পারে মাইক্রোসফট।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: