সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেনাপ্রধান নিয়ে সৌদি আরব সফরে গেছেন নওয়াজ শরীফ

nawazআন্তর্জাতিক ডেস্ক::
পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ একদিনের সফরে আজ (বৃহস্পতিবার) সৌদি আরব গেছেন। এ সফরের সময় সৌদি রাজা সালমান বিন আবদুল আজিজ এবং যুবরাজ প্রিন্স মুকরিন বিন আবদুল আজিজের সঙ্গে ইয়েমেন সংকট নিয়ে আলোচনা করবেন তিনি। নওয়াজের সঙ্গে সফর সঙ্গী হয়েছেন প্রতিরক্ষামন্ত্রী খাজা মোহাম্মদ আসিফ, সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফ, পররাষ্ট্র সচিব আইজাজ আহমেদ চৌধুরী। নওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত উচ্চপর্যায়ের এক বৈঠক এ সফরের সিদ্ধান্ত নেয়া হয়।

সৌদি ক্ষোভ প্রশমনের চেষ্টায় পাকিস্তানের সেনা এবং বেসামরিক নেতাদের নিয়ে নওয়াজ শরীফ রিয়াদ সফরে গেছেন বলে মনে করছেন বিশ্লেষকরা।
দুই মাসের মধ্যে এটাই হবে নওয়াজের দ্বিতীয় দফা সৌদি সফর। গত মাসের ৩ তারিখে নওয়াজ সর্বশেষ সৌদি আরব সফর করেন এবং সে সময় পাকিস্তানের প্রতিরক্ষা সহযোগিতা দেয়ার বিষয় রিয়াদকে নিশ্চিত করেন তিনি।

কিন্তু আনুষ্ঠানিক সৌদি আমন্ত্রণ উপেক্ষা করে পাক সংসদের উভয়কক্ষ ইয়েমেন যুদ্ধে সেনা পাঠানো থেকে বিরত থাকার এবং নিরপেক্ষ ভূমিকা পালনের সিদ্ধান্ত নিলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন আরব নেতারা । এ অবস্থায় সৌদি রাজ পরিবারকে শান্ত করার জন্য গত সপ্তাহে নিজ ভাই এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরীফকে বিশেষ দূত হিসেবে রিয়াদ পাঠান পাক প্রধানমন্ত্রী। আর এ প্রেক্ষাপটে এবার নওয়াজ নিজেই সফর করছেন সৌদি আরব।-আইআরআইবি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: