সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৬১ হাজার ৬১২ শিশু

BN-CC676_ipolio_G_20140327093623ডেইলি সিলেট ডেস্ক :: আগামী ২৫ এপ্রিল সিলেট সিটি কর্পোরেশন এলাকায় এবার ৬১ হাজার ৬ শ’ ১২ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। বৃহস্পতিবার দুপুরে অবহিতকরণ সভায় এ লক্ষ্যমাত্রার কথা জানানো হয়েছে।
সিটি কর্পোরেশন হল রুমে আয়োজিত অবহিতকরণ সভায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুধাময় মজুমদার জানান, এবার বাড়ি বাড়ি গিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন হবে না। সরকার থেকে তা বাতিল করা হয়েছে। তাই সবাইকে শনিবার পার্শ্ববর্তী টিকাদান কেন্দ্রে গিয়ে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন ‘এ’ খাওয়াতে হবে।

সভায় আরো জানানো হয়, এবার ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৬ হাজার ৫শ’ ২০ শিশু, ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৫৪ হাজার ৫শ’ ২২ শিশু, ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৪৫ প্রতিবন্ধী শিশু ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫শ’ ২৫ প্রতিবন্ধী শিশুকে ভিটামিন ‘এ ক্যাপসুল খাওয়াবে সিটি কর্পোরেশন। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

সিটি কর্পোরেশনের ২৭ ওয়ার্ডে ২১০ স্থায়ী ও অস্থায়ী কেন্দ্রে টিকা খাওয়াবেন মোট ৬৩০ স্বেচ্ছাসেবী। এর মধ্যে ৩০টি স্থায়ী কেন্দ্রের পাশাপাশি ৯৭টি অস্থায়ী, ৬১টি অতিরিক্ত টিকাদান কেন্দ্র ও ২২টি ভ্রাম্যমান কেন্দ্র রয়েছে। স্বেচ্ছাসেবীদেরকে ইতিমধ্যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

শনিবার সকালে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করবেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল।

সভায় আরো বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের সচিব রেজা-ই-রাফিন সরকার, স্বাস্থ্য পরিদর্শক আলবাব আহমদ চৌধুরী, ইউনিসেফ এর ডিএনএসও নিম্মি হোসেন প্রমুখ।
বক্তারা শনিবার সকল শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস নিশ্চিত করতে সকলের সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: