সর্বশেষ আপডেট : ১০ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিপ্রবি’র ভাবমূর্তি রক্ষা ও শিক্ষার পরিবেশ সমুন্নত রাখতে দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান

pesajibiশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি রক্ষা ও শিক্ষার পরিবেশ সমুন্নত রাখতে বিবাদমান উভয় পক্ষকে দায়িত্বশীল ভূমিকা পালন করার আহবান জানিয়ে এক বিবৃতিতে সুশীল সমাজের প্রতিনিধিত্তশীল সংগঠন সিলেট পেশাজীবী পরিষদ‘র নেতৃবৃন্দ বলেন, দুটি পাতা একটি কুড়ি ও ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজড়িত সিলেটের পূণ্য ভূমিতে ওলিকুল শিরমণী হযরত শাহজালাল (রঃ)‘র নামে প্রতিষ্ঠিত শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের মধ্যে একটি ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ হিসাবে সুনাম অর্জন করেছে। বিশ্ববিদ্যালয়টি সিলেটের অতীত ইতিহাস ও ঐতিহ্যের ধারক বাহক এবং সিলেটবাসীর দীর্ঘদিনের আন্দোলনের ফসল। অতীতেও কতিপয় কুচক্রীমহল বিভিন্ন ভাবে বিশ্ববিদ্যালয়টি নিয়ে নানা ষড়যন্ত্র করেছিল কিন্তু সিলেটের শান্তিকামী জনতা ঐক্যবদ্ধ ভাবে সকল এসব ষড়যন্ত্র বিরুদ্ধে রুখে দাড়ানোর পরিপ্রেক্ষিতে কুচক্রীমহলের সকল ষড়যন্ত্র নংস্যাৎ করেছিল।

সম্প্রতিকালে লক্ষ্যে করা যাচ্ছে যে অতি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিশ্বিবিদ্যালয়ের পরিবেশকে উতপ্ত করে আমাদের সন্তানদের পড়ালেখার বিঘ্ন সৃষ্ঠির চেষ্ঠা করা হচ্ছে এবং বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য চি‎হ্নিত মহল আবারও পায়তারা চালাচ্ছে। আমরা মনেকরি শাবিপ্রবিতে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হলে আমাদের সন্তনেরা সবিশেষ ক্ষতির সম্মখীন হবে। এমতবস্থা শাবিপ্রবি বর্তমান পরিস্থিতি উত্তরনের জন্য আলাপ আলোচনার মাধ্যমে সমস্য সমাধানে এগিয়ে আসার জন্য আমরা আহবান জানাচ্ছি। আমরা আশা প্রকাশ করছি অচিরেই শাবিপ্রবির‘র বিবাদমান পরিস্থিতি অভ্যন্তরীন ভাবে সুষ্ট সমাধান পথ খোজে বের করে সুষ্ট শিক্ষার পরিবেশ ফিয়ে নিয়ে আসবেন শাবিপ্রবি কর্তৃপক্ষ।

বিবৃতি দাতাগণ হলেন, সিলেট পেশাজীবী পরিষদ‘র আহবায়ক লেঃ কর্ণেল (অব.) প্রিন্সিপাল আতাউর রহমার পীর, সিলেট পেসক্লাবের সহ-সভাপতি ও কেন্দ্রীয় মুসলীম সাহিত্য সংসদ‘র সাধারণ সম্পাদক আজিজুল হক মানিক, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইষ্ট্রান্ডি লিমিটেঢের পরিচালক ও সাবেক সিনিয়র সহ-সভাপতি জিয়াউল হক জিয়া, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার সভাপতি আলহাজ্ব আতাউর রহমান, দৈনিক সিলেট সুরমার নির্বাহী সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী দিপু, বৈদেশিক সাংবাদ দাতা সমিতি সিলেটের সাধারণ সম্পাদক এডভোকেট তাজ উদ্দিন, সিলেট পেশাজীবী পরিষদ‘র সদস্য সচিব সাংবাদিক নুরুল ইসলাম, রোটারী ক্লাব অব জালালাবাদ প্রেসিডেন্ট নমিনি এডভোকেট মোজাক্কির হোসেন কামালী, সিলেট বিভাগ জনকল্যাণ ট্রাষ্ট‘র চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সাপ্তাহিক নকশী বাংলা পত্রিকার সম্পাদক সালেহ আহমদ হোসাইন, সচেতন নাগরিক ফোরাম সিলেটর যুগ্ম আহবায়ক ফয়জুল বারী, ইসলামী সাহিত্য পরিষদ‘র সাধারণ সম্পাদক এম রহমান, রূপসী বাংলা ইনভেস্ট‘র ফোরাম‘র চেয়ারম্যান শামসুল ইসলাম, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, এডভোকেট আল আসলাম মুমিন, সিলেট পেশাজীবী পরিষদ‘র সদস্য শাহাদত করিম চৌধুরী, লামিম খান, ইমতিয়ার হোসেন আরাফাত, আব্দুল লতিফ, শারমিন কবীর, মিটু দাস জয়।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: