সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাভারে ডাকাত ধরেও মামলা খেলেন ৩ শতাধিক গ্রামবাসী

2. dhakaনিউজ ডেস্ক::
রাজধানীর অদূরে আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় রয়েছে ১১ শতাধিক দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠানসহ বেশ কয়েকটি পোশাক কারখানা। প্রতিদিন সকাল থেকে হাজারো মানুষের সমাগম হয় এ বাজারটি ঘিরে। তবে মঙ্গলবারের ব্যাংক ডাকাতির ঘটনায় পর থমথমে হয়ে পড়েছে পুরো এলাকা। বন্ধ রয়েছে স্থানীয় দোকান-পাটসহ সব ব্যবসা প্রতিষ্ঠান।

এলাকার সবার মধ্যেই নেমে এসেছে শোকের ছায়া। স্থানীয় বাজার সমিতির পক্ষ থেকে শোক পালন করা হচ্ছে। এদিকে আশুলিয়ায় ব্যাংকে ডাকাতির ঘটনায় এলাকাবাসীর গণপিটুনিতে ডাকাতদলের এক সদস্য নিহত হওয়ার ঘটনায় বুধবার সকালে তিন শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করেছে আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক জাকারিয়া।

এর ফলে একদিকে মামলার বোঝা আবার অন্যদিকে ডাকাতের হামলায় নিহত স্থানীয়দের শোকে স্তব্ধ হয়ে পড়েছে পুরো কাঠগড়া বাজার এলাকা। বুধবার সকাল থেকেই ডাকাতি হওয়া স্থলটিতে ভিড় করছে শত শত মানুষ। আবার অনেকেই জটলা বেঁধে ডাকাতির ঘটনার বর্ণনা শুনাচ্ছে অপরকে।

স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, এতোগুলো মানুষের প্রাণহানির ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের দ্রুত সুস্থ হয়ে ওঠার জন্য দোয়ার আয়োজন করা হয়েছে। এছাড়া স্থানীয় একটি স্কুল মাঠে নিহতদের নামাজের জানাজার আয়োজন করা হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ কর্মাস ব্যাংকের আশুলিয়া শাখায় ডাকাতি ও ডাকাতের হামলায় ব্যাংক কর্মকর্তাসহ ৭ জন স্থানীয় নিহতের ঘটনায় কাঠগড়া শাখার সহকারী ব্যবস্থাপক ফরিদউদ্দিন আহম্মেদ বাদী হয়ে আশুলিয়া থানায় অপর একটি মামলা দায়ের করেন। মামলায় আটককৃত দুই ডাকাত গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার সংকর গ্রামের আবুল কামাল মৃধার ছেলে বোরহান উদ্দিন (৩৫) ও জয়পুরহাটের পাঁচবিরিয়ানী থানার আনোয়ার হোসেনের ছেলে সাইফুলের (২৫) নাম উল্লেখসহ আরও ১০-১২ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এ ব্যাপারে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, ডাকাতদলের এক সদস্যকে গণপিটুনিতে হত্যা করায় ৩ শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এছাড়াও ডাকাতির সঙ্গে জড়িত অন্য সদস্যদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

মঙ্গলবার দুপুরে আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় ১০-১২ জনের একদল ডাকাত অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে বাংলাদেশ কমার্স ব্যাংকের কাঠগড়া বাজার শাখায় দুর্ধর্ষ ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় এলাকাবাসী বাধা দিলে ডাকাতের হামলায় ব্যাংক ম্যানেজারসহ স্থানীয় ৭ জন নিহত হন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: