সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারীর চুল টেনে ক্ষমা চাইলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

pm nzআন্তর্জাতিক ডেস্ক::
নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জন কি সেখানকার ক্যাফের একজন খাদ্য পরিবেশিকার বারবার চুল টেনে ধরেন। পরে তিনি ঐ নারীর কাছে ক্ষমা চেয়েছেন। এই ঘটনায় নিউজিল্যান্ডে ব্যাপক সমালোচনা চলছে। সেখানকার বিরোধী রাজনৈতিক দল রীতিমত কোণঠাসা করছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক দলকে। নাম প্রকাশ না করে ঐ নারী একটি ব্লগে লিখেছেন নিষেধ করার পরেও প্রধানমন্ত্রী বেশ কয়েকবার তার পিছনের চুলের ঝুটি ধরে টান দেন।

প্রধানমন্ত্রীর অফিস থেকে আজ বুধবার বলা হয়েছে, মি. কির ঐ আচরণ কোন উদ্দেশ্যমূলক ছিল না। তবে তিনি ক্ষমা প্রার্থনা করেছেন। এই ঘটনায় নিউজিল্যান্ডে ব্যাপক সমালোচনা চলছে। এবং সেখানকার বিরোধী রাজনৈতিক দল রীতিমত কোণঠাসা করছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক দলকে। অকল্যান্ডের ঐ ক্যাফের খাদ্য পরিবেশিকা দ্য ডেইলি ব্লগে লিখেছেন গত নভেম্বরের নির্বাচনের সময় যখন মি. কি তার দল ন্যাশনাল পার্টির সদস্যদের নিয়ে সেখানে খেতে আসতেন তখন বেশ কয়েকবার খাবার পরিবেশনের সময় তিনি ঐ নারীর চুলে টান দেন।

তিনি আরো বলেছেন এক পর্যায়ে মি. কি ঐ ক্যাফেতে আসলেই তিনি তার টেবিলে খাবার পরিবেশন করতে যেতে চাইতেন না। আর নিরাপত্তা কর্মীকেও অবহিত করেছিলেন।
অবশেষে গত মার্চে তিনি সরাসরি প্রধানমন্ত্রীকে বলেন তার চুল ধরে না টানতে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে বলা হয়েছে ঐ খাদ্য পরিবেশিকাকে অস্বস্তিকর অবস্থায় ফেলার কোন উদ্দেশ্যই প্রধানমন্ত্রীর ছিল না।

এদিকে প্রধানমন্ত্রী সাংবাদিকদের বলেছেন ক্যাফের ঐ খাদ্য পরিবেশিকার সাথে তার বেশ উষ্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। আর মজার ছলেই তার চুলে হালকা টান দেওয়ার ঘটনা ঘটে থাকতে পারে। নিউজিল্যান্ডের গ্রিন পার্টি অবশ্য বলছেন প্রধানমন্ত্রীর এই আচরণ কর্মক্ষেত্রে উৎপীড়নের বিষয়টিকেই সামনে নিয়ে এসেছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: