সর্বশেষ আপডেট : ১৪ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উত্তর ও দক্ষিণ আমেরিকায় ‘গাড়িওয়ালা’

gariwalaবিনোদন ডেস্ক :: আশরাফ শিশির পরিচালিত ‘গাড়িওয়ালা’ উত্তর ও দক্ষিণ আমেরিকার চলচ্চিত্র উৎসবে যাচ্ছে। আগামী ২৩-২৬ এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রের ‘জুলিয়েন ডাবুক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’ এবং চিলির ‘বিবিওসিনে কনসেপশন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে এটি। ছবিটি প্রযোজনা করেছে ইমপ্রেস টেলিফিল্ম।

পরিচালক আশরাফ শিশির বলেন, ”গাড়িওয়ালা’ একই সঙ্গে উত্তর ও দক্ষিণ আমেরিকায় প্রদর্শিত হচ্ছে এবং প্রতিযোগিতা করছে- এ কৃতিত্ব ছবিটির সব কলাকুশলী ও শিল্পীর।’

গাড়িওয়ালা- দুই ভাই এবং তাদের মায়ের গল্প। গ্রামের মাঠ-নদীতে ভেসে বেড়ানো দুই ভাই, জীবন সংগ্রামে বিপর্যস্ত তাদের মা, তাদের স্বপ্ন-স্বপ্নভঙ্গ আর জীবনের কষাঘাতে এক রাতে ছোট্ট এক শিশুর দায়িত্বশীল পুরুষ হয়ে ওঠার গল্প এটি।

চলতি বছর ছবিটি ভারতের সপ্তম নাশিক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়। আর ছবিটি গত জানুয়ারি মাসে অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব রাজস্থান ২০১৪তে সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে। এ ছাড়া গত ২৪-২৫ জানুয়ারি যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত নর্থ ক্যারোলাইনা বিশ্ব চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যকার, সেরা পার্শ্ব অভিনেতা এবং সেরা শিশুশিল্পী বিভাগে পুরস্কৃত হয়েছে ‘গাড়িওয়ালা’।

সংযুক্ত আরব আমিরাতে শারজাহ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব, পাকিস্তানে রাফি পীর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, অষ্টম বাংলাদেশ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব, বিহার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, ২০তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, চতুর্থ এথেন্স আন্তর্জাতিক ডিজিটাল চলচ্চিত্র উৎসব এবং কম্বোডিয়ায় অ্যাঙ্কর ওয়াট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে ‘গাড়িওয়ালা’।

পর্তুগালের আভানকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ট্রেলার ইন মোশন বিভাগে মনোনীত হয়েছিল ‘গাড়িওয়ালা’। এ ছাড়া যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘গাড়িওয়ালা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য রোকেয়া প্রাচী সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পান।

রোকেয়া প্রাচী ছাড়াও এ চলচ্চিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, মাসুম আজিজ, ইমরান, সানসি ফারুক ও আব্দুর রহমান রাজীবসহ চার শ’ নাট্যকর্মী। আর শিশুশিল্পী হিসেবে আছে মারুফ, কাব্য, অর্ণব, স্বপ্ন, কিন্নর ও ঋদ্ধ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: