সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৫০০ টাকায় শিশু বিক্রি!

unnamed (8)নিউজ ডেস্ক :: দুদিন ধরে বেশ আদর যত্মে বেড়ে উঠছে নতুন বাবা-মায়ের কাছে। মাত্র ১৮ মাস বয়স শিশুটির নাম রাখা হয়েছে মিনা। শনিবার মেয়ের মা নতুন বাবার কাছে বিক্রি করে চলে গেছেন ৫০০ টাকায়। অভাবের তাড়নায় মাত্র ৫০০ টাকায় বিক্রি করে গেছে ওই ফুটফুটে শিশুটিকে। কিন্তু যিনি বিক্রি করেছেন তার নাম কেউ বলতে না পরলেও বাড়ি ফেনী জেলায় বলে জানিয়েছেন মিনার নতুন বাবা ঈমান আলী (৩২)। শিশুকে কেনা-বেচার এমন ঘটনাটি ঘটেছে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার নিজ গড্ডিমারী গ্রামে। এ নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

সোমবার (২০এপ্রিল) দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, শিশুটি বাড়ির উঠানে খেলা করছে। কখনো হাসছে আবার কখনো কাঁদছে। তবে এই হাসি কান্নার মাঝেই প্রায় নিজের সন্তানের মতো করে বড় করার স্বপ্ন আঁকছে তার নতুন বাবা-মা।

জানতে চাইলে শিশুটির বর্তমান বাবা ঈমান আলী বলেন, গত শনিবার এলাকার এক ভিক্ষুকের সঙ্গে শিশুটিকে নিয়ে এসেছিল তার মা। তারা প্রথমে এক শুঁটকী ব্যবসায়ীর কাছে মেয়েটিকে রাখার কথা বলে। বিষয়টি জেনে আমিও প্রস্তাব রাখি শিশুটিকে লালন-পালন করে নিজের সন্তানের মতো বড় করতে। কারণ আমার ঘরে দুটি ছেলে সন্তান থাকলেও কোন মেয়ে নেই। তাই অবশেষে শিশুটিকে আমার কাছেই রেখে যায় তার মা। তবে যাওয়ার সময় ওই মহিলাকে ৫ শত টাকা দেয়া হয় বলে স্বীকার করেন ঈমান আলী।

শিশুটির নতুন বাবা ঈমান আলী জানান,শিশু বিক্রি করার সময় মা শুধু কেঁদে কেঁদে কয়েকবার বলেছেন, স্বামী তাকে প্রচন্ড নির্যাতন করে সাথে ১৮ মাসের এই শিশুটিকেও । এমনকি শিশুটিকে খাবার দেয় না । যদি কখনো ফিরো আসি অনন্ত আমার বাচ্চাঁটিকে দেকতে দিয়েন ভাই বলে কেথায় চলে গেছে কেউ জানে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: