সর্বশেষ আপডেট : ১১ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নদীর পানি বৃদ্ধি : বোরো ফসল তলিয়ে যাবার আশঙ্কা, ঝড়ে কমলগঞ্জের বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত

daily-sylhet-kamalgonj-newsমোঃ মোস্তাফিজুর রহমান::
প্রবল ঝড়ে ও ভারি বর্ষনে কমলগঞ্জ উপজেলাসহ সারা জেলায় ফের বিদ্যুৎ বিপর্যয় দেখা দিয়েছে। গত দু’তিন দিনের থেমে থেকে বর্ষনে নদীর পানি বৃদ্ধি পেয়ে উঠতি বোরো ফসল তলিয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। মঙ্গলবার সকালে ২৩ মি: লি: বৃষ্টি রেকর্ড করেছে শ্রীমঙ্গল আবহাওয়া অফিস। আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী আরো বৃষ্টি পাতের সম্ভাবনা রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক দিনে হালকা বৃষ্টি ও মঙ্গলবার সকালে ভারী বর্ষনে কৃষি অধ্যুষিত কমলগঞ্জে ধলাই, লাঘাটা নদীসহ সবগুলো পাহাড়ি ছড়ার পানি বৃদ্ধি পেয়েছে। বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলের পানিতে কমলগঞ্জের রোপিত বোরো ফসল তলিয়ে যাবার আশঙ্কা রয়েছে বলে কৃষকরা জানিয়েছেন।
ভোরে ঝড়ো বাতাসে ফের বিদ্যুৎ বিপর্যয় দেখা দিলে মঙ্গলবার ভোর থেকে দুপুর আড়াইটা পর্যন্ত গোটা উপজেলায় বিদ্যুৎ সরবরা বন্ধ হয়ে পড়ে। বিভিন্ন স্থানে গাছ গাছালি ভেঙ্গে বিপর্যস্ত বিদ্যুৎ লাইন মেরামত করে দুপুর আড়াইটায় বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক করা হয়।

আবহাওয়া অধিদপ্তরের শ্রীমঙ্গলস্থ কার্যালয়ের সিনিয়র পর্যবেক্ষক হারুন-অর-রশীদ বলেন, গত কয়েক রাতে ভারী বৃষ্টি হচ্ছিল। তবে মঙ্গলবার সকালে কয়েক ঘন্টায় ২৩ মি:লি: বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এ সময়ে আরো বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে টানা বর্ষনে কমলগঞ্জ উপজেলায় ধলাই ও লাঘাটা নদীসহ সবগুলো পাহাড়ি ছড়ায় পানি বেড়েছে স্বাভাবিকের চেয়ে অনেক বেশী। ধলাই নদীতে পানি বিপদ সীমার নিচ দিয়ে প্রবাহিত হলেও লাঘাটা নদী ও পাাহাড়ি ছড়াগুলোর দুই তীর উপছে ঢলের পানি প্রবেশ করছে ফসলি জমিতে। ফলে মাঠে রোপিত বোরো ধান তলিয়ে যাবার আশঙ্কা রয়েছে।

কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ শামছুদ্দীন বলেন, বৃষ্টিপাতে কৃষি ক্ষেত্রে উপকার হবে। তবে আবারো ভারী বর্ষণ ও নদ নদীর পানি বাড়তে থাকলে বোরো ফসল তলিয়ে যাওয়াসহ আগাম বন্যার আশঙ্কা রয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: