সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারী লাঞ্ছনার প্রতিবাদে শাবিতে শিক্ষকদের মানববন্ধন

shabi_sm_527004552ডেইলি সিলেট ডেস্ক :: পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় নারীর শ্লীলতাহানির ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে মানববন্ধন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষক সমিতি।

মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় শাবিপ্রবি শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে এ কর্মসূচির আয়োজন করে।

মানবন্ধনে দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেয়। পরে একই স্থানে সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর আব্দুল গণির সঞ্চালনায় ও সভাপতি প্রফেসর কবির হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, প্রফেসর মুহম্মদ জাফর ইকবাল, প্রফেসর কামাল আহমেদ চৌধুরী, প্রফেসর ইয়াসমিন হক, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের আহ্বায়ক প্রফেসর সৈয়দ সামসুল আলম, মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবব্ধ শিক্ষক ফোরামের আহ্বায়ক প্রফেসর আখতারুল ইসলাম এবং মুক্তিযুদ্ধ, বাংলাদে‍শি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক ফোরামের আহ্বায়ক প্রফেসর সাজেদুল করিম প্রমুখ।

সমাবেশে জাফর ইকবাল বলেন, ঘটনারি দিন ঢাবি ছাড়াও জাহাঙ্গীরনগর ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নারীর শ্লীলতাহানির ঘটনা ঘটেছে। জাবি ও জবির ঘটনায় ছাত্রলীগ জড়িত বলে প্রমাণ পাওয়া গেছে। ইতোমধ্যে জাবির বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ছয় কর্মীকে বহিষ্কার করা হয়েছে। কিন্তু ঢাবির ঘটনায় জড়িতদের এখনো খুঁজে বের করা যায়নি।

তিনি আরো বলেন, ঢাবি ভিসির মুখ থেকে এখন পর্যন্ত কোনো কথা বের হয়নি। যারা এ ঘটনায় জড়িত তাদের সনাক্ত করে দ্রুত শাস্তি না দিলে সরকারের যা অর্জন তা ম্লান হয়ে যাবে বলেও মন্তব্য করেন তিনি।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: