সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শিশুটির চুল কেটে নেয়া হলো…

Srimangal Pic copyইমন দেব চৌধুরী, মৌলভীবাজার
শিশুটি পকেটমার! তাই তাকে দিতে হবে উপযুক্ত শাস্তি! এই ভাবনা থেকেই আইনপ্রয়োগকারী সংস্থার দুইজন ব্যক্তির জনসম্মুখে আট বছরের এক শিশুর চুল কেটে দিয়েছেন। এ মর্মস্পর্শী ঘটনাটি ঘটেছে গত রোববার রাত সাড়ে দশটায় শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের পাটফর্মে। রেলওয়ে পুলিশের (জিআরপি) দুই জন কনসটেবল এই কাজের নেতৃত্ব দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এই মর্মান্তিক দৃশ্যটি দেখে শ্রীমঙ্গলের একজন সংবাদকর্মী কৌতুহলী মানুষের ভিড় ঠেলে সামনে গিয়ে এর কারণ জানতে চাইলে উত্তর আসে ‘শিশুটি পকেটমার।’ উপস্থিত মানুষের প্রশ্ন আইনপ্রয়োগকারী সংস্থার কোনো ব্যক্তি কর্তৃক শিশুর চুল কাটার বৈধতা কতটুকু।
সংবাদকর্মী জীবন পাল বলেন, ‘রোববার রাত সাড়ে দশটায় আমি রেলওয়ে প্যাটফর্ম দিয়ে যাওয়ার সময় কিছু মানুষের জটলা দেখি। কয়েকজনকে জিজ্ঞেসা করে জানতে পারি জিআরপি থানার দু’জন কনসটেবল একটি শিশুর চুল কেটে দিচ্ছে। শিশুটি তখন কাঁদছিল।’ শ্রীমঙ্গল রেলওয়ে থানার (জিআরপি) উপ-সহকারী পরিদর্শক (এএসআই) এমদাদ বলেন, ‘ওই দু’জন লোক আমাদের কোনো সদস্য নয়। উনারা আনসার সদস্য।’ তিনি আরো বলেন, ‘পরে আমি শিশুটিকে কিছু খাবারের ব্যবস্থা করে দেই। ওর কাছ থেকে জানতে পারি সে শায়েস্থাগঞ্জ থেকে এসেছে।’ ছেলেটির নাম তিনি জানতে পারেনি বলে জানান।
শিশুর চুল কাটা প্রসঙ্গে শ্রীমঙ্গল রেলওয়ে জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘বিষয়টি আমার জানা ছিল না। খোঁজ নিয়ে দেখছি।’ আইনপ্রয়োগকারী সংস্থার কোনে সদস্য এভাবে কোনো শিশুর চুল কাটতে পারে কী না এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘না, এটা আমাদের কার্যাবলীর মধ্যে পড়ে না।’ বিষয়টি তিনি দেখবেন বলে জানান।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: