সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিডিও কনফারেন্সকালে সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্ঠার আশ্বাস দিলেন প্রধানমন্ত্রীর

Sunamganj pic-5সুনামগঞ্জ সংবাদদাতা ::
সুনামগঞ্জে মেডিকেল কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে বেসরকারি উদ্যোগে এখানে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা যেতে পারে বলে মন্তব্য করেছেন তিনি।
গতকাল সোমবার সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় উপস্থিত সদস্যদের সঙ্গে ঢাকা সচিবালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি এসব কথা বলেন। একই সঙ্গে তিনি সংশ্লিষ্টদের কাছে জেলার সার্বিক উন্নয়ন কার্যক্রম সম্পর্কে জানতে চেয়েছেন। জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা প্রধানমন্ত্রীর কাছে সেসব বিষয় তুলে ধরেন। সকাল সাড়ে ১১টা থেকে প্রায় দুইটা পর্যন্ত এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, জেলা পরিষদ প্রশাসক ব্যারিষ্টার এম এনামুল কবির ইমন, পুলিশ সুপার হারুন অর রশিদ, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখ্ত জগলুল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবজিৎ সিংহ, সিভিল সার্জন আবদুল হাকিম, এলজিইডির নির্বাহী প্রকৌশলী ইকবাল আহমদ, দোয়ারাবাজার উপজেলা পরিষদ চেয়ারমান ইদ্রিস আলী, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, জেলা মৎস্য কর্মকর্তা সুলতান আহমদ প্রমুখ কথা বলেন।
জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম দুই মিনিটের বক্তব্যে সুনামগঞ্জের প্রাকৃতিক সৌন্দর্য, পর্যটন সম্ভাবনা, ইতিহাস-ঐতিহ্য এবং লোক কবিদের প্রায় ৬০হাজার গান রচনার কথা জানিয়ে বলেন,‘সুনামগঞ্জ খাদ্য উদ্বৃত্বের জেলা, বোরো ধান হলেই এখানকার মানুষ ধনি।’ তিনি সুরমা সেতু নির্মাণের ফলে সুনামগঞ্জের যোগাযোগের চিত্র বদলে যাবে বলে প্রধানমন্ত্রীকে জানান।
সুনামগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ব্যারিস্টার এম এনামুল কবীর ইমন বলেন,‘সুনামগঞ্জে সুরমা নদীর উপর সেতু নির্মাণ, পাওয়ার গ্রীড স্টেশন স্থাপন করে প্রধানমন্ত্রী সুনামগঞ্জবাসীর স্বপ্নপূরণ করেছেন। মেডিকেল কলেজ, বিশ^বিদ্যালয়, নার্সিং ইনষ্টিউট প্রতিষ্ঠা এখানকার মানুষের দাবি রয়েছে এবং বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা এই প্রত্যাশা পূরণ করবেন বলেই বিশ^াস করেন সুনামগঞ্জবাসীর।’ পুলিশ সুপার হারুন অর রশিদ জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা প্রধানমন্ত্রীকে জানিয়ে বলেন,‘সুনামগঞ্জের সকল স্তরের মানুষকে নিয়ে ভবিষ্যতেও আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশ সচেষ্ট থাকবে এবং কোনো ধরণের নাশকতামূলক কর্মকাণ্ড হতে দেওয়া হবে না।’
পৌরমেয়র আয়ুব বখ্ত জগলুল প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে সুনামগঞ্জ পৌরবাসীর জন্য সড়ক ও ড্রেণেজের কাজ হওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন,‘পৌরবাসীর জীবন-মানের উন্নয়ন ঘটেছে, পৌরসভায় একটি আধুনিক কাছাবাজার হয়েছে। বিনোদনের জন্য একটি মিনিপার্ক এবং সুরমা নদী সংলগ্ন এলাকায় দৃষ্টিনন্দন রিভারভিউ এবং ভাষা আন্দোলন ও মুক্তিযোদ্ধাদের সম্মান জানাতে বিভিন্ন সড়ক ও চত্বরের নামকরণ হয়েছে। পানি সরবরাহ নিশ্চিত করতে আধুনিক ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট হচ্ছে।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম সজ্জন রাজনীতিক গুণী মানুষ এম এ মান্নান এমপিকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানান এবং ভবিষ্যতে এম এ মান্নানকে পূর্ণমন্ত্রী করার অনুরোধ জানান প্রধানমন্ত্রীর কাছে। জেলার স্বাস্থ্যসেবার সাবির্ক চিত্র তুলে ধরেন সিভিল সার্জন ডা. আবদুল হাকিম।
প্রধানমন্ত্রী সকলের বক্তব্য শুনে সুনামগঞ্জে মেডিকেল কলেজ স্থাপনের বিষয়ে ইতিবাচক মন্তব্য করেন এবং সুনামগঞ্জে বেসরকারী উদ্যোগে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করা যেতে পারে বলে মন্তব্য করেন। ভিডিও কনফারেন্স চলাকালে অন্যান্যদের সঙ্গে সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান প্রধানমন্ত্রীর পাশে বসা ছিলেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: