সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভূমধ্যসাগরে নৌকাডুবি: বেঁচে গেলেন এক বাংলাদেশি

full_1763559591_1429564606আন্তর্জাতিক ডেস্ক: ভূমধ্যসাগরে প্রায় সাত’শ যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনায় সমুদ্র থেকে এক বাংলাদেশিকে জীবিত উদ্ধার করা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) স্থানীয় সময় মধ্যরাতে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ইতালির পেলাগি দ্বীপপুঞ্জের লামপেডুসা থেকে প্রায় একশ’ ৯৩ কিলোমিটার দক্ষিণে লিবিয়ার জলসীমায় প্রায় সাতশ’ যাত্রী নিয়ে ডুবে যায় নৌকাটি। এই ঘটনায় এখন পর্যন্ত মাত্র ২৮জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ওই বাংলাদেশি তাদের মধ্যে একজন। এছাড়া এ ঘটনায় এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে ২৪টি মৃতদেহ। ধারণা করা হচ্ছে নৌকাটির বেশিরভাগ আরোহী এ ঘটনায় সমুদ্রে ডুবে মারা গেছেন।

উদ্ধার পাওয়া বাংলাদেশির নাম-পরিচয় এখনো জানা যায়নি। তবে তাকে বর্তমানে চিকিৎসার জন্য ইতালির সিসিলি দ্বীপে নেয়া হয়েছে বলে জানা গেছে। কাতারের দোহাভিত্তিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আল জাজিরা ওই বাংলাদেশি উদ্ধারের বিষয়টি প্রকাশ করে।

ইতালির প্রসিকিউটর জিওভান্নি সালভি আল জাজিরাকে জানান, ডুবে যাওয়া নৌকাটিতে প্রায় সাড়ে নয়শ’ অভিবাসী ছিলেন। এদের মধ্যে প্রায় তিনশ’ জনকে নৌকার মালামাল রাখার জায়গায় আটকে রেখেছিল আদম পাচার চক্রের সদস্যরা। নৌকার আরোহীদের মধ্যে দুই শতাধিক নারী ও শিশু ছিল বলেও জানান তিনি।

তবে ওই নৌকায় আরো কোনো বাংলাদেশি ছিলেন কি না, সে বিষয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।

ইতালির কোস্ট গার্ড জানিয়েছে, ২০ মিটারের ওই নৌকাটি সর্বোচ্চ শ’খানেক লোক ধারণে সক্ষম। ধারণ ক্ষমতার অনেক বেশি লোক বোঝাইয়ের কারণেই এটি ডুবে গেছে বলে মনে করছেন উদ্ধার অভিযানে অংশ নেয়া কর্মীরা। নৌকাডুবির ঘটনায় উদ্ধার অভিযানে অংশ নিয়েছে ইতালি, মাল্টা ও মালাউইর ১৮টি জাহাজ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: