সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৩৮ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ জাতীয় দলে জার্মান ফুটবলার রিয়াসত

full_899919533_1429557705খেলাধুলা ডেস্ক: বাংলাদেশি বংশোদ্ভূত জার্মানির ফুটবলার ইসচান রিয়াসাত (২৬) বাংলাদেশ জাতীয় ফুটবল দলে খেলতে ২০১৩ সালের জুনে দেশে এসে ট্রায়াল দিয়েছিলেন। কিন্তু ইনজুরি আক্রান্ত হওয়ায় সেবার সুযোগ পাননি তিনি।

রিয়াসাত বর্তমানে খেলছেন ফিলিপাইনের প্রিমিয়ার লিগের দল পাচাঙ্গা দিলিমান এফসিতে। খেলে থাকেন লেফট উইঙ্গার পজিশনে। কয়েকমাস আগে ঢাকায় অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশ জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছাও ছিল তার। কিন্তু কোচ লোডভিক ডি ক্রুইফ তাকে দলে ডাকেননি তখন।

তবে এবার রিয়াসাতের ব্যাপারে আগ্রহী ক্রুইফ ও বাফুফে উভয়ই। ইতোমধ্যেই রিয়াসাতের সঙ্গে যোগাযোগ করেছেন ক্রুইফ। যোগাযোগ করেছে বাফুফে কর্তৃপক্ষও।

এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ১১ জুন কিরগিস্তানের বিপক্ষে। ১৬ জুন খেলা তাজিকিস্তানের বিপক্ষে। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ম্যাচ দুটির আগে বাংলাদেশ জাতীয় দল প্রস্তুতি ম্যাচ খেলবে। প্রতিপক্ষ হতে পারে উত্তর কোরিয়া, সিরিয়া, আফগানিস্তান এবং মিয়ানামারের মধ্য থেকে যেকোন দুটি দল।

আর ১১ ও ১৬ জুনের খেলা উপলক্ষে সাভারের বিকেএসপিতে আগামী ২০ মে (সম্ভাব্য তারিখ) বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প শুরু হবে। বাফুফে ইচ্ছা, ট্রায়ালের মাধ্যমে টিকে রিয়াসাত যেন ওই ক্যাম্পে যোগ দেন।

এ ধরনের প্রস্তাবে রিয়াসাতও রাজি। তবে সমস্যা হচ্ছে আগামী ৩১ মের আগে ফিলিপাইনে প্রিমিয়ার লিগের খেলা শেষ হবে না। এর আগে ক্লাবও তাকে ছাড়বে না। ফলে তিনি বাফুফের দেওয়া নির্ধারিত সময়ে বাংলাদেশে আসছেন না। তবে বাফুফে এতে কোনো আপত্তি করেনি।

সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপ বাছাই পর্বের খেলার আগেই তার ঢাকা আসা নিশ্চিত। বাফুফেকে রিয়াসাত জানিয়েছে যদি ঢাকার কোনো ক্লাব তাকে খেলাতে রাজি হয় তবে তিনি দেশের ক্লাবের হয়ে এই মৌসুমেই খেলতে রাজি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: