সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামগঞ্জ এসসি বালিকা বিদ্যালয়ের শিক্ষক বদলি বাতিলের দাবিতে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের মানববন্ধন

unnamed (9)সুনামগঞ্জ সংবাদদাতা: সুনামগঞ্জ সরকারী সতীশ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিতের একজন শিক্ষকের বদলী বাতিলের দাবীতে ক্লাস বর্জন করে প্রায় ২ ঘন্টা সড়ক অবরোধ করে মানববন্ধ কর্মসূচী পালন করেছে ওই স্কুলের শিক্ষার্থীরা। দুই ঘন্টা পরে সুনামগঞ্জ চার আসনের সংসদ সংদস্যের আশ্বাসে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যায়।

সোমবার দুপুরে হাসননগর সতীশ চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সামনে শিক্ষার্থীরা এ মানববন্ধন কর্মসূচী পালন করে।

শিক্ষার্থীরা অভিযোগ করে বলে, ওই স্কুলের দিবা শাখায় মোট দুইজন গণিতের শিক্ষক রয়েছেন তার মধ্যে সতীশ চন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয়ের গণিতের শিক্ষক আমিনুল ইসলামকে বদলি কার হয় কিন্তু তার পরিবর্তে কোন শিক্ষক দেওয়া হয়নি। তাই তারা ওই শিক্ষকের বদলী বাতিলের জন্য সড়কে নেমে এসে উধ্বতন কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, দশম শ্রেণীর শিক্ষার্থী, নাযরা তান নাঈম সালওয়া, সাদিয়া আক্তার খান, ইসরাত জাহান মীম, রওশন আরা ও নন্দিনী কর্মকার প্রাচী প্রমুখ।
পরে সুনামগঞ্জ চার আসনের সংসদ সসদ্য পীর ফজলুর রহমান মিছবাহ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্মতা পোষণ ও তাদের দাবি পূরনের আশ্বাস দিয়ে ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ জানান। এ সময় শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে তিনি বলেন বদলিকৃত শিক্ষকের বদলি বাতিল করে পূর্বাবস্থায় ফিরিয়ে দেওয়া এবং প্রতিষ্ঠানের শূণ্য পদ সমূহে শিক্ষক নিয়োগের জন্য তাৎক্ষণিক ভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে তার কথা হয়েছে। তিনি জানান,সিলেট শিক্ষাবোর্ডের উর্ধ্বতন কর্তৃপক্ষ শিক্ষার্থীদের দাবি পূরনে তাকে আশ্বস্থ করেছেন। এ আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যান। প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সংসদ সদস্য পীর মিসবাহ’র তাৎক্ষণিক উদ্যোগকে স্বাগত জানিয়ে তার প্রতি সন্তোষ প্রকাশ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: