সর্বশেষ আপডেট : ৫ মিনিট ১ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘মন্ত্রী-এমপিদের বক্তব্যে নির্বাচনের পরিবেশ উত্তপ্ত হতে পারে’

asduzzamanনিউজ ডেস্ক::
খালেদা জিয়াকে নিয়ে সরকারের মন্ত্রী-এমপিদের বক্তব্যে নির্বাচনের পরিবেশ উত্তপ্ত হতে পারে বলে মন্তব্য করেছেন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। আজ সোমবার দুপুরে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।
এই সময় সরকার প্রধান এবং ক্ষমতাসীন দলের শীর্ষ নেতারা যে বক্তব্য দিচ্ছেন তা নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন কি না তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।

দপ্তরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন সোমবার দুপুর ১টায় এ আহ্বান জানান। খালেদা জিয়ার নির্বাচনী জনসংযোগে ক্ষমতাশীন দলের নেতাকর্মীদের কালো পতাকা প্রদর্শনের ঘটনায় সরকারের তীব্র সমালোচনা করেন রিপন।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার প্রচারণায় বাধা দেয়া উদ্দেশ্যপ্রণোদিত। আজ খবর পেলাম বেগম জিয়ার বাসার সামনে থেকে পুলিশি নিরাপত্তাও প্রত্যাহার করা হয়েছে।’
খালেদা জিয়ার জনসংযোগে ক্ষমতাশীন দলের নেতাকর্মীদের বাধা দেয়া ও তার বাসার নিরাপত্তায় নিয়োজিত পুলিশ প্রত্যাহারের ঘটনা একই সূত্রে গাঁথা বলেও মনে করেন তিনি।

গত ৫ জানুয়ারির মতো যাতে সিটি নির্বাচন করা না হয় এ আহ্বান জানিয়ে রিপন বলেন, ‘সিটি নির্বাচনে আন্তরিকতা দেখিয়ে সরকারকে আস্থা ফিরিয়ে আনতে হবে। নির্বাচন কমিশনের উচিৎ নির্বাচনের পরিবেশ যাতে বিঘ্নিত না হয় সেদিকে নজর রাখা।’ দেশের একজন সাধারণ নাগরিক হিসেবে খালেদা জিয়া নির্বাচনী প্রচারণা চালাতে পারেন বলেও তিনি দাবি করেন।
তিনি বলেন, ‘বিএনপি সমর্থিত প্রার্থীদের গ্রেপ্তার প্রক্রিয়া বন্ধ করা উচিৎ। নির্বাচনে প্রচারণার জন্য তাদের সুযোগ দেয়া উচিৎ। নিরাপত্তার দায়িত্ব সকারের, এটা তাদেরই নিশ্চিত করতে হবে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: