সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় জাল কাগজে কৃষিঋণ উত্তোলনের চেষ্টা, কাগজপত্র জব্দ : প্রতারক লাপাত্তা

daily sylhet barlekha newsবড়লেখা প্রতিনিধি: মৌলভীবাজারের বড়লেখা কৃষি ব্যাংক হতে অর্ধলাখ টাকা ঋণ নেয়ার সময় সুমন দাস নামের এক প্রতারকের ঋণ আবেদনে সংযুক্ত কাগজপত্র ভুয়া হিসেবে ধরা পড়েছে।

এ ঘটনায় ব্যাংক ব্যবস্থাপক হায়াত মাহমুদ ওই প্রতারকের ঋণ বাতিল করেছেন। অভিযুক্ত সুমনের দাবি, ব্যাংকের ঋণ কর্মকর্তা জসিম উদ্দিনের সাথে বড় অংকের চুক্তিতে তিনি ঋণ উত্তোলনের এ প্রক্রিয়া চালান। জানা গেছে, উপজেলার তালিমপুর ইউনিয়নের বড়ময়দান গ্রামের মৃত নৃপেন্দ্র দাসের ছেলে সুমন দাস গত ১ মার্চ কৃষিব্যাংক বড়লেখা শাখা হতে ৫০ হাজার টাকা কৃষিঋণের আবেদন করেন।

আবেদনপত্রে সে নিজের নাম গোপন রেখে দেবচন্দ্র চক্রবর্তী এবং পিতা রাধানাথ চক্রবর্তী ও মাতা শ্রীমতি চক্রবর্তী উল্লে¬খ করে ভুয়া জাতীয় পরিচয়পত্র, জমির ফর্চাসহ অন্যান্য কাগজপত্র জমা দেয়। কিন্তু ব্যাংকের তদন্তে দেবচন্দ্র চক্রবর্তী নামে এলাকায় কোনো কৃষকের সন্ধান না পাওয়ায় সুমনের ঋণ আবেদন ফাইল আটক রাখা হয়। এ ব্যাপারে কৃষিব্যাংক বড়লেখা শাখার ব্যবস্থাপক হায়াত মাহমুদ জানান, ভুয়া কাগজপত্রে প্রতারণার মাধ্যমে সুমন ৫০ হাজার টাকা কৃষিঋণ নেয়ার চেষ্টা করছিল। বিষয়টি ধরা পড়ায় তার ঋণ বাতিল করা হয়েছে।

অভিযুক্ত সুমন প্রথমে বিষয়টি অস্বীকার করলেও পরে জানায়, ব্যাংকের ঋণ কর্মকর্তা জসিম উদ্দিনের সাথে চুক্তি করে ঋণ উত্তোলনের প্রকিয়া চালান। এমনকি তিনি জসিম উদ্দিনকে ২ হাজার টাকা দিয়েছেন বলেও দাবি করেন। এ বিষয়ে কৃষিব্যাংকের ঋণ কর্মকর্তা জসিম উদ্দিন জানান, তিনি রাস্তায় গাড়িতে রয়েছেন পরে কথা বলবেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: