সর্বশেষ আপডেট : ২ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবি ভিসি অনড় : পদত্যাগ করছেন অর্ধশত শিক্ষক

daily sylhet SUST newsশাবি সংবাদদাতা::
শিক্ষকদের সঙ্গে অসদাচারণের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ দাবিতে সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পদত্যাগ করছেন অর্ধশতাধিক শিক্ষক। রোববার বিকেল ৫টার মধ্যে ভিসি পদত্যাগ না করায় তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। পদত্যাগ করতে যাওয়া শিক্ষকদের মধ্যে রয়েছেন ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজির ডিরেক্টর থেকে লেখক ও অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল, সেন্টার ফর এক্সিলেন্সর ডিরেক্টর থেকে অধ্যাপক ইউনুস, কোয়ালিটি অ্যাসিওরেন্সের পরিচালক থেকে অধ্যাপক আউয়াল বিশ্বাস, ভারপ্রাপ্ত প্রক্টর, সহকারী প্রক্টর, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, পরিবহন প্রশাসক, বিভিন্ন হলের প্রভোস্ট, সহকারী প্রভোস্ট সহ অনেকে। শিক্ষকদের এই কর্মসূচিতে পদ থেকে পদত্যাগ করছেন না বলে সাংবাদিকদের জানিয়ে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল হক ভুঁইয়া।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন দফতরের দায়িত্বে থাকা অর্ধশতাধিক শিক্ষক কাল সকাল সাড়ে ১০টায় ভিসির কার্যালয়ে উপস্থিত হয়ে একসঙ্গে গণপদত্যাগ করবেন এবং পদত্যাগপত্র জমা দিবেন বলে নিশ্চিত করেছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মস্তাবুর রহমান। পদত্যাগপত্র জমা দিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে তিনি জানিয়েছেন।

সেন্টার ফর এক্সিলেন্সের ডিরেক্টও অধ্যাপক ইউনুস জানান, শিক্ষক পরিষদের সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। ভারপ্রাপ্ত প্রক্টর এমদাদুল হক, ভিসি পদত্যাগ না করায় গ্রুপের সিদ্ধান্ত অনুযায়ী আমি পদত্যাগ করতে যাচ্ছি। ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক আনোয়ারুল ইসলাম দিপু বলেন, গ্রুপের সিদ্ধান্ত অনুযায়ী আমিও পদত্যাগ করব।

শাবি ভিসি প্রফেসর অধ্যাপক আমিনুল হক ভুঁইয়া বলেন, আগে উনারা পদত্যাগ করুক তার পরে দেখা যাক। তবে আমি চাইব উনাদের শুভবুদ্ধির উদয় হোক। কারণ বিশ্ববিদ্যালয় সচল রাখতে সকলের সহযোগিতার প্রয়োজন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: