সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অভিনয় নিয়ে গবেষণা করবেন মম

13. momবিনোদন ডেস্ক::
ভাল অভিনেত্রী হিসেবে জাকিয়া বারী মম সুনাম কুড়িয়েছেন অনেক আগেই। এবার অভিনয়ের পাশাপাশি অভিনয় শৈলী নিয়ে গবেষণাও করবেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের এই শিক্ষার্থী। পিএইচডি গবেষক হিসেবে ‘নাটক ও নাট্যতত্ত্ব’ বিভাগে আজ ভর্তিও হয়ে এসেছেন।

মমর গবেষণার বিষয় ‘ঐতিহ্যবাহী বাংলা নাটকের অভিনয়শৈলী’। তার গাইড হিসেবে থাকছেন ড. আফসার আহমেদ। এর আগে মম একই বিষয় নিয়ে এমফিল করেছেন। ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন তিনি। তবে প্রথমপর্ব পরীক্ষাতেই ৬০% এর অধিক নাম্বার পাওয়ায় দ্বিতীয় পর্ব করার আগেই এমফিল শিক্ষার্থী থেকে পিএইচডি’র শিক্ষার্থী হিসেবে রূপান্তরিত হওয়ার সুযোগ পান। ফলে যারপরনাই খুশি মম।

তিনি বলেন, ‘অভিনয় করার পাশাপাশি এবার অভিনয় নিয়ে গবেষণা করারও সুযোগ পেলাম। এটা আমার জন্য একটা খুশির সংবাদ। আমি সবসময় পড়ালেখার সঙ্গে সম্পৃক্ত কাজই করেছি। যাতে কাজ ও পড়ালেখা কোনটারই ক্ষতি না হয়। এক্ষেত্রে আমি ধন্যবাদ জানাই আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের যাঁরা আমাকে সহযোগিতা করেছেন, আর ধন্যবাদ জানাবো আমার পরিচালক ও প্রযোজকদের আমার এই জায়গাতে আসার পেছনে তারাও সহযোগিতা করেছেন।’

তিনি আরও বলেন, ‘গতানুগতিক কাজ নয়, ছুঁয়ে দিলে মন’ এর মতো ভাল ভাল ছবি করতে চাই। দর্শককে আরো ভালকিছু উপহার দিতে চাই।’

উল্লেখ্য ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় আগমন ঘটে জাকিয়া বারী মমর। প্রথমেই অভিনয় করেন তৌকির আহমেদ পরিচালিত ‘দারুচিনি দ্বীপ’ চলচ্চিত্রে। এরপর নাটক, টেলিফিল্মে অভিনয় করে কাটান দীর্ঘদিন। সাত বছর পর আবারো নাম লেখান চলচ্চিত্রে। এবার কিন্তু আর আর্টফিল্ম নয়, একেবারে বাণিজ্যিক চলচ্চিত্রে। রাকিবুল আলম রাকিব পরিচালিত ‘প্রেম করবো তোমার সাথে’ ছবিটি মুক্তি পায় গত বছর। আর এ বছরের ১০ই এপ্রিল মুক্তি পায় শিহাব শাহীন পরিচালিত ‘ছুয়ে দিলে মন’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: