সর্বশেষ আপডেট : ৫৩ সেকেন্ড আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিটি কর্পোরেশন এলাকায় ৬০ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

unnamed (2)জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ঢাকার সহযোগিতায় এডভোকেসী ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার নগরীর ধোপাদিঘীর পাড়স্থ বিনোদনী নগর মাতৃসদন কেন্দ্রে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: সুধাময় মজুমদার।

সভায় বক্তব্য রাখেন আইপিএইচএন ঢাকা মেডিকেল অফিসার ডা: গাজী আহমেদ হাসান, মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী চন্দ নাথ নন্দজি মহারাজ, সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য ও শিক্ষা অফিসার সুজন বণিক, ইউএনএসএফ এর প্রতিনিধি ডা: সৈয়দ মিলকি, গেভি প্রতিনিধি ডা: নবজতি দে।

সভায় জানানো হয়, আগামী ২৫ এপ্রিল সকাল ৮টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সারা দেশের ন্যায় সিলেটেও শিশুদেরকে ভিটামিন এ খাওয়ানো হবে। এই দিন সিলেট নগরীর ২১০ টি স্থায়ী-অস্থায়ী এবং ভ্রাম্যমান কেন্দ্রে ৬-১১ মাস বয়সী প্রত্যেক শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী শিশুকে বছরে দুবার ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়াতে হবে। শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণ মত ঘরে তৈরী সুষম খাবার খাওয়াতে হবে। যদি কোন শিশু গত ৪ মাসের মধ্যে ভিটামিন এ ক্যাপসুল খেয়ে থাকে তবে সেই শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো যাবেনা।

এবার সিলেট সিটি কর্পোরেশন এলাকায় ৬০ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে, যার মধ্যে ২৭০ জন প্রতিবন্ধী শিশুও রয়েছেন।-বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: