সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৬ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘কারেন্ট বয়’ দীপক

11. current boyরকমারি ডেস্ক::
পৃথিবীতে কত রকমই না বিস্ময়কর ব্যাপার আছে। সেই রহস্যের অন্যতম আধার মানুষ। আজ তোমাদের সেই বিস্ময়কর ‘কারেন্ট বয়’ এর কথা জানাবো। আমরা জানি মানুষের শরীর বিদ্যুৎ পরিবাহী। কিন্তু পৃথিবীতে সব কিছুরই ব্যতিক্রম আছে। প্রকৃতির সেই বিস্ময় দেখে আমরা সত্যি অবাক না হয়ে পারিনা।

এরকমই এরকমই এক বালকের নাম দীপক। যার কাছে ১১ হাজার বিদ্যুতের ভোল্ট খুবই সামান্য ব্যাপার। হরিয়ানার ১৬ বছরের দীপক। যার কাছে হার মেনেছে ১১ হাজার ভোল্ট বিদ্যুৎ। শুনতে অবাক লাগছে তাই না?

শুধু বিদ্যুতের ১১ হাজার ভোল্টই নয়, একসঙ্গে পাঁচশো পরিবারে বিদ্যুৎ সংযোগ দেয়া হয় যে তারের মাধ্যমে সেটাও প্রতিরোধ করতে পারে দীপকের শরীর। যেকোনো মোটা তার বিদ্যুৎ থাকা অবস্থাতেই সে জিহ্বায় লাগাতে পারে।

দীপকের এ ক্ষমতা ঈশ্বরের দান বলে বিশ্বাস করে তার পরিবার। তাহলে কখন থেকে জানা গেল তার এর ক্ষমতার কথা। তিন বছর আগের কথা। হঠাৎ একদিন অসাবধানতায় তার শরীরে বিদ্যুতের তার লেগে যায়। কিন্তু আশ্চর্য দীপকের কিছুই হয়না। আর তারপর আবিষ্কার হয় দীপক যে কোনো ভোল্টের বিদ্যুৎ সহ্য করা ক্ষমতা রাখে।

বর্তমানে এই বিস্ময়কর ‘কারেন্ট বয়’ স্কুলে পড়ে। কিন্তু বিজ্ঞান এটাকে তো সহজে মেনে নেয়ার কথা না। তাই চিকিৎসকরা দীপকের রক্ত নিয়ে অনেক পরীক্ষা-নিরীক্ষা চালান। কিন্তু তার মধ্যে কোনো ব্যতিক্রম কিছু ধরতে পারেন না। বরং সবকিছু স্বাভাবিক রয়েছে বলে জানান। সত্যি বন্ধুরা দেখলে তো প্রকৃতি কত বিচিত্র হতে পারে? তবে সাবধান তোমরা কিন্তু ভুলেও বিদ্যুতের ধারে কাছে যেয়োনা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: