সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাঠ্যপুস্তকে রাজাকারদের নৃশংসতার ইতিহাস অন্তর্ভুক্ত হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

akm-mojammel-hok-300x232নিউজ ডেস্ক ::
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে পাঠ্যপুস্তকে রাজাকারদের নৃশংসতার ইতিহাস অন্তর্ভুক্ত করা হবে।
তিনি বলেন, রাজাকার-আলবদরদের নির্যাতন, অত্যাচার সম্পর্কে আগামী প্রজন্ম যেন জানতে পারে, সে লক্ষ্যে এই উদ্যোগ নেয়া হচ্ছে। শুধুমাত্র মুক্তিযুদ্ধের ইতিহাস থাকলে সঠিকভাবে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারবে না ।
শনিবার ঝিনাইদহ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন।
জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট আব্দুল ওয়াহেদ জোয়ার্দ্দার, জেলা প্রশাসক মো: শফিকুল ইসলাম, জেলা ডেপুটি কমান্ডার দলিল উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার প্রত্যুষ কুমার এবং জেলা ও উপজেলা কমান্ডারসহ মুক্তিযোদ্ধারা বক্তব্য রাখেন।
মন্ত্রী বলেন, আর কোন মুক্তিযোদ্ধাকে বিনা চিকিৎসায় মরতে হবে না। হাসপাতালগুলোতে মুক্তিযোদ্ধাদের বিনা টাকায় চিকিৎসা সেবা দেয়া হবে। আর কোন বীর সৈনিককে বিনা চিকিৎসায় মরতে দেওয়া হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সুবিধার্থে ভাতা দ্বিগুণ করবেন এবং দুই ঈদে উৎসব ভাতা প্রদান করা হবে।
তিনি বলেন, ভুয়া মুক্তিযোদ্ধাদের বের করতে যাচাই-বাছাই প্রক্রিয়া শুরু হয়েছে। ভারতের বই ও লালবই বাদে যেসব গেজেট প্রকাশ করা হয়েছে সকল গেজেটের তদন্ত করা হবে। বিএনপি বা আওয়ামী লীগ সরকার নয়, সকল সরকারের তৈরি গেজেট যাচাই করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: