সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘প্রয়োজনে ফি বাড়িয়ে দিন, তবুও ইউকে ভিসা সিদ্ধান্ত ঢাকায় ফিরিয়ে দিন’

unnamed (6)ইউকে ভিসা প্রদানের সিদ্ধান্ত ক্ষমতা দিল্লি থেকে ঢাকায় ফিরিয়ে দেয়ার দাবীতে শনিবার বিকেলে সিলেট সিটি কর্পোরেশন মিলনায়তনে সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের উদ্যোগে আয়োজিত সুধী সমাবেশে বক্তারা বাংলাদেশস্থ বৃটিশ হাই কমিশনের অধীনে পূর্বাবস্থায় সকল প্রকার ইউকে ভিসা প্রদানের সিদ্ধান্ত ক্ষমতা ফিরিয়ে দিতে ব্যয় পোষাতে প্রয়োজনে এম্বেসি ফিস বৃদ্ধি করে দিয়ে হলেও দিল্লি থেকে ঢাকায় ফিরিয়ে দেয়ার উদাত্ত আহ্বান জানান। বক্তারা বলেন অতিরিক্ত ব্যয়ভার বহন করতে না পারার অজুহাতে ঢাকা থেকে দিল্লিতে ইউকে ভিসা প্রদানের সিদ্ধান্ত ক্ষমতা স্থানান্তর করা বাংলাদেশীদের জন্য লজ্জাজনক। তাই এ উদ্যোগ সত্যি নিন্দনীয়। ব্যয় অতিরিক্ত দেখিয়ে ভিসা প্রদানের ক্ষমতা ঢাকায় না থাকায় সারাদেশের মানুষ হতাশ ও ক্ষুব্ধ। যুক্তরাজ্যে যে পরিমাণ বাংলাদেশী থাকেন তাদের সকলেরই দাবী ঢাকায় ফিরিয়ে আনা। এ ব্যাপারে সিলেটবাসী আজ ঐক্যবদ্ধ। তাই অবিলম্বে দিল্লি থেকে ঢাকায় ভিসা প্রদানের সিদ্ধান্ত ক্ষমতা ফিরিয়ে দিতে বৃটিশ কাউন্সিলের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দসহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সদয় দৃষ্টি আকর্ষণ করা হয়।

সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ এম আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সুধী সমাবেশে বক্তব্য রাখেন- সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেট এর সভাপতি, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির এর সাবেক প্রশাসক ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী এডভোকেট সৈয়দ আবুল হাসান, ইউকে প্রবাসী বিশিষ্ট সাংবাদিক মাহমুদুর রহমান শানুর, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এর ডিরেক্টর মনির আহমদ, এডভোকেট মাওলানা আব্দুর রকিব, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক কাউন্সিলর আজিজুল হক মানিক, বিশিষ্ট রাজনীতিবিদ শাহ আব্দুল মতিন, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের পাবলিসিটি সেক্রেটারী সাংবাদিক আবু তালেব মুরাদ, প্রবাসী কমিউনিটি নেতা শামসুল হক, দৈনিক সিলেট সুরমা’র প্রধান বার্তা সম্পাদক ফয়ছল আলম, সাংবাদিক চৌধুরী দেলোয়ার হোসেন জিলন, ইসলামী ঐক্যজোট নেতা রফিক বিন সিকন্দর।
এমএনএম তানভীর ও দেলোয়ার হোসেনের যৌথ উপস্থাপনায় বক্তব্য রাখেন শাহ আল-আমীন, রুহেল খান, রিপন আহমদ, খায়রুল ইসলাম মুন্না, আশরাফ হোসেন তাহিন ও আহমেদ আরিফ প্রমুখ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: