সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ১৫ সেকেন্ড আগে
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার আহ্বান কে এম সফিউল্লাহর

sofi ullahডেইলি সিলেট ডেস্ক ::

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি রোধে তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার আহ্বান জানিয়েছেন মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার ও সেক্টর কমান্ডারস ফোরামের চেয়ারম্যান কে এম সফিউল্লাহ। এ সময় তিনি অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনা সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য সবার দৃষ্টি আকর্ষন করেন।
শনিবার জাতীয় জাদুুঘরে সেক্টর কমান্ডারস ফোরাম ঢাকা বিভাগীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি। ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।
তিনি বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের পরপরই তিনি বাংলাদেশ সেনাবাহিনী গড়ে তোলার ওপর গুরত্ব দেন। বঙ্গবন্ধুর আহ্বানে একটি সুসজ্জিত বাংলাদেশ সেনাবাহিনী গড়ে তুলতে যুগোশ্লেভিয়ার রাষ্ট্রপতি মার্শাল টিটো এবং মিশরের রাষ্ট্রপতি আনোয়ার সা’দাত সব ধরনের সহায়তা দেন।
কে এম শফিউল্লাহ বলেন, দেশ স্বাধীনের পর অস্ত্র বলতে ছিলো কেবল পাকিস্তান সেনাবাহিনীর ফেলে যাওয়া কিছু ট্যাংক। বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের সেনাবাহিনী গঠনের জন্য আমাকে সেনাপ্রধানের দায়িত্ব দেন। তাঁর আহ্বানেই বাংলাদেশ সেনাবাহিনীকে সুসজ্জিত করার জন্য যুগোশ্লেভিয়া এবং মিশর সরকার প্রচুর অস্ত্রশস্ত্র, গোলাবারুদ ও প্রশিক্ষণ সহায়তা দেয়।
সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় ব্যারিস্টার সোহরাব হোসেন, মাহবুব উদ্দিন আহমেদ বীর প্রতিক, মুক্তিযোদ্ধা সুলতান মাহবুবুর রহমান বাদল, বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান পাখি প্রমুখ বক্তব্য রাখেন।

fakhrul_islam

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: