সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জগন্নাথপুরে প্রতিপক্ষের ভয়ে প্রবাসী বাড়ি ছাড়া : প্রতিকার চেয়ে ডিআইজি বরাবারে অভিযোগ

daily sylhet ovijug newsওয়াহিদুর রহমান ওয়াহিদ:
সুনামগঞ্জের জগন্নাথপুরে প্রতিপক্ষের ভয়ে এক প্রবাসি যুক্তরাজ্য বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন। প্রতিকার চেয়ে সিলেটের ডি আই জি বরাবরে অভিযোগ দায়ের করা হয়েছে।

জগন্নাথপুর পৌর এলাকার হবিবপুর আশিঘর গ্রামের বাসিন্দা যুক্তরাজ্য প্রবাসি নুরুল হক বাদি হয়ে তার বড় ভাই আব্দুল হক কাচা মিয়া, ভাতিজা সুহেল আমিন, তুহেল আমিন ও কাহেল আমিনকে আসামি করে গত ১৬ এপ্রিল বৃহস্পতিবার সিলেটের ডি আই জি বরাবরে অভিযোগ দায়ের করেন। অভিযোগে প্রবাসি উল্লেখ করেন, ১৯৬৯ সালে তিনি যুক্তরাজ্যে যান। সেখানে তিনি রেস্টেুরেন্টে কাজ করে টাকা উপার্জন করে বাড়িতে পাটাতেন। তা দিয়ে তাদের পরিবার চলতো এবং বাড়িতে জায়গা-জমি কেনা হলেও প্রবাসিকে বঞ্চিত করা হতো। প্রায় ১০/১২ বছর আগে প্রবাসির এক সিটিজেন কন্যাকে তার ভাতিজা রুহেল আমিনের কাছে বিয়ে দেন। বিয়ের পর থেকে টাকা দেয়ার জন্য মেয়েকে তারা বিভিন্নভাবে নির্যাতন করতো। এক পর্যায়ে যুক্তরাজ্যে গিয়ে মেয়ে ছেলেকে তালাক দেয়। এ বিয়েটি ভেঙে যাওয়ায় তারা প্রবাসির উপর ক্ষুব্ধ হয়ে উঠে।

গত প্রায় ৪ মাস আগে প্রবাসি নুরুল হক যুক্তরাজ্য থেকে বাড়িতে আসেন। বাড়িতে এসে তিনি তার উঠানে সীমানা দেয়াল নির্মাণ করেন। দেয়ালটি নির্মাণের পর দিন প্রতিপক্ষের লোকজন ভেঙে ফেলে। এ ঘটনায় গত ১ এপ্রিল প্রবাসি বাদি হয়ে জগন্নাথপুর থানায় মামলা দায়ের করেন। পরে গত ৩ এপ্রিল প্রবাসিসহ গ্রামের অন্যান্য নিরীহ লোকজনকে আসামি করে প্রতিপক্ষের সুহেল আমিন বাদি হয়ে জগন্নাথপুর থানায় আরেকটি পাল্টা মামলা দায়ের করে। গত ৬ এপ্রিল এ মামলায় সুনামগঞ্জ আদালতে হাজিরা দিয়ে ফেরার সময় আদালত চত্বরে প্রবাসির উপর হামলা করে প্রতিপক্ষের লোকজন। আদালতের আইনজীবিরা তাকে রক্ষা করেন এবং সুনামগঞ্জ সদর থানা পুলিশ ও জগন্নাথপুর থানা পুলিশ প্রবাসিকে নিরাপদে বাড়ি পৌছে দেন। বর্তমানে প্রতিপক্ষের ভয়ে প্রবাসি বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন। অভিযোগের অনুলিপি সুনামগঞ্জ জেলা প্রশাসক, সুনামগঞ্জ পুলিশ সুপার, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা, জগন্নাথপুর পৌরসভার মেয়র ও স্থানীয় সাংবাদিকদের প্রদান করা হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: