সর্বশেষ আপডেট : ৫ মিনিট ৫৩ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়শিতে ধরা পড়লো ১৩ ফুট লম্বা হাঙর

hangorনিউজ ডেস্ক :: এক অস্ট্রেলিয়ান জেলে বড়শিতে ১৩ ফুট লম্বা একটি হাঙরকে গাঁথার পর তিনঘন্টা ধরে ১৬০ পর‌্যন্ত সুতা ছাড়ে। তারপর হাঙরটিকে কাবু করতে সফল হয়। এ্র তিন ঘন্টাব্যাপী যুদ্ধে ১৯ বছর বয়সী ম্যাক্স মুগরিজের হাত ক্ষতবিক্ষত ও রক্তাক্ত হয়ে ওঠে। পরে হাঙরটিকে সমুদ্রে ছেড়ে দেওয়া হয়।
শনিবার অস্ট্রেলিয়ার সময় সকাল সোয়া সাতটায় ম্যাক্স তার বান্ধবির সাথে দেশটির পূর্ব উপকূলের পোস্টভিলে মাছ ধরছিলেন। একসময় তিনি তার বড়শিতে টান অনুভব করেন। ‘প্রায় ২০ সেকেন্ড পর আমি বুঝতে পারি, কিছু একটা বড়শি কামড়ে ধরেছে। আর এটা আমাকে চমৎকৃত করে। জীবনে একবারই এমন সময় আসে’ – বলছিলেন ম্যাক্স। এটা ছিল একটা মাদি টাইগার শার্ক (হাঙর)।
ম্যাক্স বলেন, টাইগার শার্কের মতো এমন অতিকায় শিকারকে ছেড়ে দেওয়া সম্পর্কে তার কোনো সংশয় ছিল না। সাড়ে দশটা নাগাদ হাঙরটি ছাড়া পায়। কিন্তু এ সময়ের মধ্যে তিনি বেশ কিছু ছবি তোলার সময় পান। তার বিশ্বাস ছিল, এটা হয়তো বিশ্বরেকর্ড করবে কোনো বিশাল হাঙরকে শিকার করে আবার ছেড়ে দেওয়ার জন্য।
‘এর মাপ নেওয়ার জন্য ধস্তাধস্তি করার চেয়ে এটাকে জলে সাঁতার কাটতে দেখাটা বেশ আনন্দদায়ক ছিল’ – টেলিগ্রাফ প্রতিবেদককে বলছিলেন ম্যাক্স। তিনি আরো বলেন, ‘এমন কিছু শিকার করা জীবনব্যাপী লক্ষ্য হয়ে থাকে’।
ম্যাক্স জানান, তিনি হাঙরটিকে কমপক্ষে শতবার জলের উপর লাফ দিতে দেখেছেন, যখন তিনি বড়শির সুতা টানছিলেন। তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘কোনো উপকূলে এতো বড় মাপের কোনো হাঙর শিকার এটাই প্রথম’।
তার ফেসবুক স্ট্যাটাসে আরো লেখা ছিল, ‘এটা খুবই ভালো যে, ওটা এখন দ্বিধাহীন সাগরে সাঁতার কাটছে’।

সূত্র: টেলিগ্রাফ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: