সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ২৯ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

স্থায়ী বন্দোবস্তের দাবিতে গোয়াইনঘাটে ভূমিহীনদের মানববন্ধন

unnamed (1)গোয়াইনঘাট প্রতিনিধি: সিলেটের গোয়াইনঘাটে ভূমি স্থায়ী বন্দোবস্তের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকালে সিলেট তামাবিল মহা সড়কের মোহাম্মদপুরে উপজেলার পূর্ব জাফলং ইউনিয়নের কালিনগর, মোহাম্মদপুর, রহমতপুর, সোনাটিলা ও তামাবিল গ্রামের ভূমিহীন পরিবারেরর সদস্যরা নদীভাঙ্গা, বাস্তুহারা ও ভূমিহীন মহাজেরদের উত্তরাধীকারীগণের এবং ভূমিহীন মুক্তিযোদ্ধা পরিবারের জন্য বসত ভূমি বরাদ্ধ চাই ব্যানারে মানব বন্ধন করেন।

মানববন্ধন ও আলোচনা সভায় স্থানীয় ভুমিহীন পরিবারের সদস্য আবুল হোসেনের সভাপতিত্বে ও মোহাম্মদপুর মিতালী সবুজ সংঘের সাবেক সাধারণ সম্পাদ নাজিম উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন সমাজসেবী কামাল হোসাইন, সাবেক ইউপি সদস্য আব্দুল কাদির, কাজী আছরব আলী, ভূমিহীন পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন হারিছ মিয়া, সাহেরা বেগম প্রমূখ। এছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা মানব বন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন ১৯৮৮ইং সনের ভয়াল বন্যার তোড়ে বাড়ি ঘর হারিয়ে ভূমিহীন হয়ে অত্র ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে মোহাজির, মুক্তিযোদ্ধা ও অসহায় হতদরিদ্র লোকজন অস্থায়ীভাবে কালিনগর, মোহাম্মদপুর, রহমতপুর, সোনাটিলা ও তামাবিল নামক গ্রামে অবস্থান নেয়। দীর্ঘ প্রায় দুই যুগ ধরে কয়েকটি গ্রামে বসবাসরত প্রায় ১২শ ভূমিহীন পরিবারের পক্ষ থেকে ভূমির স্থায়ী বন্দোবস্তের জন্য সংশ্লিষ্ট দপ্তরে কয়েক দফা আবেদন করার পরও কোন ফল হয়নি। উপরন্ত বন বিভাগের লোকজন মিথ্যা মামলা দিয়ে প্রতিনিয়তই তাদেরকে হয়রাণী করে আসছে।
তাই মানববন্ধন থেকে বক্তারা বনবিভাগ কর্তৃক মিথ্যা মামলা বন্ধ এবং ভূমিহীন পরিবারগুলোকে তাদের বসবাসরত ভূমি স্থায়ী বন্দোবস্ত দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্যর এর সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: