সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ার ঝিমাই পুঞ্জি ও ঝিমাই চা-বাগান কর্তৃপক্ষের বিরোধ তুঙ্গে

unnamedএম. মছব্বির আলী: কুলাউড়া উপজেলার ঝিমাই পুঞ্জির আদিবাসী ও পাশের ঝিমাই চা-বাগান কর্তৃপক্ষের মধ্যকার ভূমিসংক্রান্ত বিরোধ মীমাংসার জন্য ১৫ এপ্রিল বুধবার উপজেলা প্রশাসনের উদ্যোগে বৈঠক হয়েছে।
এতে কর্মকর্তারা পুঞ্জির আদিবাসী খাসিয়াদের ভূমি বন্দোবস্তের প্রস্তাব দেন। তবে আদিবাসীরা এ প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। বৈঠকে অংশগ্রহণকারীদের কয়েকজন জানান, সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বৈঠক শুরু হয়। বৈঠকের একপর্যায়ে ইউএনও পুঞ্জির খাসিয়া পরিবারের প্রত্যেককে দুই একর করে সরকারি ভূমি বন্দোবস্ত দেওয়ার প্রস্তাব দেন। এরপর সেখানে উপস্থিত আদিবাসী লোকজন ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেন।

ইউএনও মোহাম্মদ নাজমুল হাসান বলেন, সমঝোতার মাধ্যমে তাঁরা বিষয়টি মিটমাট করতে চেয়েছিলেন। বিশেষ বিবেচনায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় তাদের ভূমি বন্দোবস্ত দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছিল। এখন আইনগতভাবে এ সমস্যার সমাধান করতে হলে খাসিয়াদের উচ্ছেদ করা ছাড়া বিকল্প নেই।

এর আগে ১১ এপ্রিল শনিবার সকাল ৯টায় ঝিমাই পুঞ্জির ভেতরে কুলাউড়ার ইউএনও ও ঝিমাই চা বাগান কর্তৃপক্ষ পিলার দিয়ে সীমানা নির্ধারনের সময় পুঞ্জিবাসীর তোপের মুখে পড়লে কাজ স্থগিত করা হয়। ছবিগুলো ১১ এপ্রিল শনিবার সকাল ৯টায় পুঞ্জি থেকে তোলা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: