সর্বশেষ আপডেট : ৯ মিনিট ০ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গণমাধ্যমে সরব ইলিয়াস আলী!

8. ilias ali copyমোহাম্মদ আলী শিপন, বিশ্বনাথ::
বিএনপির প্রভাবশালী নেতা এম ইলিয়াস আলীর নিখোঁজের তিন বছর পূর্ণ হলো আজ শুক্রবার। তিন বছর ফেরিয়ে গেলেও আজোও তার হদিস মিলেনি। ইলিয়াস নিখোঁজের তিন বছর হওয়ায় দেশের বিভিন্ন গণমাধ্যমে আজ শুক্রবার তার ছবিসহ সংবাদ প্রকাশিত হয়। জাতীয় ও স্থানীয় বেশ কয়েকটি পত্রিকার প্রথম ও শেষ পৃষ্টায় স্থান পায় ইলিয়াস আলীর নিখোঁজের সংবাদ। শুক্রবার সকাল সাড়ে ৯টায় যখন ইলিয়াসের জন্ম স্থান বিশ্বনাথে পত্রিকাগুলো আসে, তখনই তাঁর সংবাদ প্রকাশিত পত্রিকাগুলো পাঠকের নজর কারে। এসময় পত্রিকার স্টলটি পাঠকরা ঘিরে ফেলেন।

অন্যান্য সংবাদের চেয়ে ইলিয়াস আলীর সংবাদটি পাঠকদের দৃষ্টি কারে। পাঠকরা তড়িগড়ি করে ইলিয়াস আলীর সংবাদ প্রকাশিত পত্রিকাগুলো ক্রয় করতে দেখা যায়। এতে পত্রিকার হকার কে হিমশিম খেতে হয়। যারা টাকা খরচ করে কখনও পত্রিকা ক্রয় করেনি তারও শুক্রবার পত্রিকা কিনেন। ফলে বিশ্বনাথে পত্রিকা বিক্রির হিড়িক পড়ে। তবে যে সব পত্রিকায় ইলিয়াসের সংবাদ আসেনি, সে পত্রিকাগুলো কম বিক্রি হয়। অনেক পাঠক যেসকল পত্রিকার ইলিয়াস আলীর সংবাদ প্রকাশিত হয়েছে ওই পত্রিকার সব কয়েটি ক্রয় করে নিতে দেখা যায়। ‘পরিবারের বিশ্বাস বেঁচে আছেন ইলিয়াস আলী’ শিরোনামে দৈনিক কালের কণ্ঠ,‘এখনো অপেক্ষায় ইলিয়াস আলীর পরিবার’ শিরোনামে দৈনিক মানবকন্ঠ, ‘ইলিয়াসের অপেক্ষায় তিন বছর’ শিরোনামে দৈনিক মানব জমিন পত্রিকা সংবাদ প্রকাশিত করে। এভাবে বিভিন্ন শিরোনামে ইলিয়াস আলীর নিখোঁজের তিন বছর পূর্ণ হওয়া জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয় কয়েকটি গণমাধ্যমে।

২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকা বনানী থেকে নিখোঁজ হন বিএনপি নেতা ইলিয়াস আলী ও তাঁর গাড়ি চালক আনসার আলী। পরদিন ১৮ এপ্রিল ইলিয়াস আলী নিখোঁজের সংবাদ দেশের প্রতিটি সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়। ওইদিন বিশ্বনাথে সকাল বেলায় সব কয়েটি পত্রিকা বিক্রি হয়ে যায়। ফলে অনেক পাঠক উপজেলা সদরের পত্রিকা না পেয়ে সিলেট শহর থেকে পত্রিকা সংগ্রহ করেন।

অটোরিকশা চালক নুরুল ইসলাম বলেন, লেখা-পড়া তেমন একটা করতে পারিনি। কোনো দিন পত্রিকা নিজের টাকায় ক্রয় করে পড়েনি। তবে আজ শুক্রবার সকালে ইলিয়াস আলীর সংবাদ আসায় মানবকণ্ঠ নামের একটি পত্রিকা ক্রয় করি। ব্যবসায়ী বাবুল মিয়া বলেন, প্রতিদিন জাতীয় ও স্থানীয় দুটি পত্রিকা ক্রয় করে পড়ি। কিন্তু শুক্রবার ওই দুটি পত্রিকায় ইলিয়াস আলীর সংবাদ না আসা ফেরত দিয়ে, ইলিয়াসের সংবাদ প্রকাশিত দুটি পত্রিকা নিয়ে আসি। পত্রিকার এজেন্ড ফরিদ আহমদ বলেন, অন্যান্য দিনের চেয়ে শুক্রবার বেশ কয়েকটি পত্রিকা বেশি করে আনি। তবে নিখোঁজ ইলিয়াস আলীর সংবাদ প্রকাশিত পত্রিকাগুলো বেশি চলছে বলে তিনি জানান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: