সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জের দেওয়ান বজলু চৌধুরী ম্যানচেষ্টার ইউটিলিটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত

unnamed (9)প্রবাস ডেস্ক: বাংলাদেশী বংশোদ্ভুত আমেরিকান নাগরিক হবিগঞ্জের দেওয়ান বজলু চৌধুরী মঙ্গলবার নিউজার্সির হেলডন এর ম্যানচেস্টার ইউটিলিটিস অথরিটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। গত ১৪ এপ্রিল মঙ্গলবারের বোর্ড মিটিং এ দীর্ঘদিন যাবত কমিশনার হিসেবে দায়িত্ব পালনরত একমাত্র বাংলাদেশী আমেরিকান দেওয়ান বজলু সকল কমিশনারের সর্বসম্মত ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানান এম ইউ এ চেয়ারম্যান ও প্রাক্তন মেয়র জিম ভেন সিকল, কমিশনার বৃন্দ এবং হেলডনের মেয়র ডমিনিক স্ট্যাম্পন।

দেওয়ান বজলু চৌধুরী প্রথমবারের মতো উক্ত পদে অধিষ্ঠিত হলেন। তিনি এক বছর উক্ত পদে দায়িত্ব পালন করবেন এবং বিধি মোতাবেক সুবিধা ভোগ করবেন।
দেওয়ান চৌধুরী ১৯৯৪ সালে আমেরিকা গমণ করেন। তারপর আমেরিকার মূলধারার রাজনীতিতে সরাসরি সম্পৃক্ত হন ২০০৪ সালে। এছাড়া তিনি যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে কাজ করছেন। এর আগে ৯০-৯৩ সালে বেলজিয়ামে থাকাকালীন সেখানকার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

দেওয়ান বজলু চৌধুরীর জন্ম হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দূর্লভপুর গ্রামে। তিনি স্বপরিবারে দু’দশক ধরে আমেরিকায় বাস করছেন। তার একমাত্র ছেলে দেওয়ান ছামিউল আহসান ২০১১ সালে International Business Administration এ graduation পাস করে বর্তমানে একটি বহুজাতিক কোম্পানীতে চাকরি করছেন। এছাড়া তিনিও একই সাথে নিউজারসির হেলডন প্ল্যানিং বোডের কমিশনার এর দায়িত্ব পালন করছে। একমাত্র মেয়ে ছাদিয়া চৌধুরী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

দেওয়ান বজলু চৌধুরী প্রবাসীদের জাতীয় পরিচয়পত্র প্রদানের দাবিতে আন্দোলনরত একমাত্র সংগঠন প্রবাসী বাঙ্গালী কল্যাণ সমিতির (প্রবাকাস)সাধারণ সম্পাদক। তিনি যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের শতাধিক সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত। তার স্ত্রী মিসেস রওশন চৌধুরীও একজন সমাজসেবক। তিনি কমিউনিটির বিভিন্ন সামাজিক কমর্কান্ডের সাথে জড়িত আছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: