সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪২ সেকেন্ড আগে
শনিবার, ১৯ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তারেকের স্ত্রীর বিরুদ্ধে দর্নীতি মামলার শুনানি ২২ এপ্রিল

Untitledনিউজ ডেস্ক :: বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলার বৈধতা চ্যালেঞ্জ করে করা আবেদনের চূড়ান্ত শুনানি আগামী ২২ এপ্রিল ধার্য করেছে হাইকোর্ট। দীর্ঘ সাত বছর যাবৎ ঝুলে থাকার পর জোবাইদা রহমানের বিরুদ্ধে দায়ের করা দুর্নীতি মামলার চূড়ান্ত শুনানি হতে যাচ্ছে আগামী ২২ এপ্রিল বুধবার।

দুর্নীতি দমন কমিশন আইনজীবী খুরশীদ আলম খান এই মামলার রায় নিষ্পত্তি চেয়ে আদালতে আবেদন করলে আজ বৃহস্পতিবার বিচারপতি মো মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের গড়া হাইকোর্টের একটি বেঞ্চ মামলার চূড়ান্ত শুনানির জন্য এই দিন ধার্য করেন।

অবৈধ উপায়ে সম্পদ অর্জন এবং ধন-সম্পদ সম্পর্কিত যাবেতীয় তথ্য গোপন করার জন্য তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানসহ তারেকের শ্বাশুড়ি ইকবাল এম আর বানুর বিরুদ্ধে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর মাসে মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার অভিযোগপত্রে বলা হয়, তারেক রহমান তার আয়ের বিভিন্ন অবৈধ উৎস থেকে প্রায় ২.৭৫ কোটি টাকা জমা করেছেন। কিন্তু দুদক তার সম্পদের হিসাব জানতে চাইলে তিনি প্রায় ২. ১৭ কোটি টাকার সম্পদের বিবরণ লুকিয়েছেন বলে দুদকের দায়ের করা মামলার অভিযোগে বলা হয়েছে।

তারেকের স্ত্রী জুবাইদা রহমান ও তার মা ইকবাল এম আর বানু তারেককে এসব কাজে প্ররোচনা ও সহযোগিতা করেছে বলে মামলার অভিযোগে বলা হয়।

বর্তমানে স্বামীসহ লন্ডনে থাকা জুবাইদা রহমানের করা পিটিশন অনুযায়ী একজন ডাক্তারের বিরুদ্ধে মামলার কার্যক্রম কেন বাতিল করা হবেনা জানতে চেয়ে ২০০৮ সালের ৮ এপ্রিল সরকারের কাছে ব্যাখ্যা চান হাইকোর্ট।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: