সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এবার মুসলিমদের জন্ম নিয়ন্ত্রণের দাবি শিবসেনার

hindu jongiআন্তর্জাতিক ডেস্ক::
ভারতের মুসলিমদের ভোটাধিকার হরণ করার এক বিতর্কিত প্রস্তাবের পর এবার সংখ্যালঘু মুসলিম ও খ্রিস্টানদের পরিবার পরিকল্পনার দাবি তুলেছে হিন্দু মৌলবাদী সংগঠন শিবসেনা। সংগঠনটি বলছে, ‘মুসলিম ও খ্রিস্টান জনগোষ্ঠীর সংখ্যার ক্রমবৃদ্ধি হিন্দুদের জন্য হুমকি।’ বুধবার শিবসেনার মুখপত্র সামনার এক সম্পাদকীয়তে এই উসকানিমূলক দাবি করা হয়।

শিবসেনা বন্ধ্যাকরণের ব্যাপারে আপত্তি তুলে পরিবার পরিকল্পনার ওপর জোর দিয়েছে। সম্প্রতি মৌলবাদী সংগঠন হিন্দু মহাসভার নেতা সাদবি দেব ঠাকুর মুসলিম ও খ্রিস্টানদের বন্ধ্যাকরণের দাবি তোলেন যাতে তাদের সংখ্যা বৃদ্ধি রোধ করা যায়। সামনায় বুধবার প্রকাশিত সম্পাদকীয়তে বলা হয়, পরিবার পরিকল্পনা আর জনসংখ্যা নিয়ন্ত্রণ একই কথা।

‘প্রতিটি বেওয়ারিশ কুকুরই জোর করে বন্ধ্যা করা যায় না। কিন্তু তারা শেষ পর্যন্ত লোকদের কামড়ায়,’ যোগ করা হয় সম্পাকীয়তে। মুসলিম পরিবারের সদস্য সংখ্যা কম হলে তারা সুখী থাকবে এবং ছেলেমেয়েদের খাবার-দাবার দিতে এবং লেখাপড়া করাতে পারবে বলে এতে মন্তব্য করা হয়। সম্প্রতি পিউ রিসার্চে এক গবেষণায় বলা হয়েছে, চলতি শতাব্দীর শেষার্ধে ভারত হবে বিশ্বের বৃহত্তম অধ্যুষিত দেশ।

বর্তমানে ভারতে প্রায় ১৮ কোটি মুসলমান বাস করেন। সমাজবাদী পার্টির নেতা আজম খান সম্প্রতি বলেছিলেন যে ভারতের মুসলমানরা দরিদ্র বলে তাদের বেশি সন্তান হয়। এর সমালোচনা করে সানার সম্পাদকীয়তে বলা হয়, ‘মুসলিম নেতারা তাদের সাম্প্রদায়িক আদর্শ বন্ধ্যাকরণ করলে দেশটা বেঁচে যায়।’ গত রবিবার শিবসেনা নেতা এবং সংসদ সদস্য সঞ্জয় রাউত বলেন, মুসলিমদের যাতে ভোটব্যাংক হিসেবে ব্যবহার করা না যায় সেজন্য তাদের ভোটাধিকার বাতিল করা উচিত।

সূত্র: এনডিটিভি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: