সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বুধবার, ২৮ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৪ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সে আটকে আছে, কেউ তারে বাঁচান’

full_441160792_1429126385নিউজ ডেস্ক: ‘আমার বউ ওই কোণার রুমে আটকে আছে। আপনারা কেউ যান। তারে বাঁচানো যাবে।’—এভাবেই উপস্থিত উদ্ধারকর্মীদের কাছে সাহায্য চাচ্ছিলেন আব্দুল মালেক। কথাগুলো বলতে বলতে তিনি কান্নায় ভেঙ্গে পড়েন।

আব্দুল মালেক রামপুরার হাজীপাড়া নতুন রাস্তার বউ বাজার এলাকায় ঝিলের উপর তৈরি দোতলা টিনশেডের ঘরের নিচ তলায় থাকতেন। এলাকাটিকে স্থানীয়রা রামপুরার চৌধুরী পাড়া ঝিলপাড় বেগের বাড়ি এলাকা নামে চেনে।

আব্দুল মালেক বলেন, ‘আমরা স্বামী-স্ত্রী দুই নাতি নিয়ে ঘরে ছিলাম। বউ খাটে ঘুমাচ্ছিল। মিনিটের মধ্যে ঘরটি ভেঙ্গে পড়ে। দুই নাতি নিয়ে আমি ঘর থেকে বের হই। কিন্তু আমার বউ ঘুমাচ্ছিল বলে সে বাইর হইতে পারে নাই।’

মালেকের মতো কাঁদছিলেন নাসরিন আক্তার। তার বোন নিচের একটি ঘরে আটকা পড়েছে জানিয়ে তিনি বলেন, ‘আমি গার্মেন্টেসে কাজে গেছিলাম। আমার বোন রুনা ও আমার স্বামী ঘরে ছিল। আমার স্বামী তপন তিন-চারটা বাচ্চারে বের হইতে সাহায্য করছে। কিন্তু বের হওনের সময় রুনার হাত ছুইটা যায়। সে আটকে আছে। কেউ তারে বাঁচান। আমার সব শেষ হইয়া গেছে। আপনারা পারলে আমার বোনরে বাঁচান।’

চারদিক পানিতে বদ্ধ। মাঝখানে পিলার, বাঁশ ও টিন দিয়ে দোতলা ঘরটি বানানো হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা। এর মধ্যে মোট ২২টি কক্ষ। প্রতিটি কক্ষে এক একটি পরিবারের বসবাস। কোনো কোনো পরিবারে সদস্য সংখ্যা ৪, আবার কোনো কোনো পরিবারে ৮ থেকে ১০ জন সদস্য বসবাস করতেন। ঘরটির একবারে বামপাশে টয়লেট, রান্নাঘর ও গোসল করার কক্ষ। ওগুলো বাদে বাকিগুলো বসবাসের কক্ষ।

বুধবার বিকেল তিনটার দিকে হঠাৎ করে বাড়িটির পিলার ও বাঁশ ভেঙ্গে পানিতে ডুবে যায়। স্থানীয়রা জানান, বেশ কয়েকজন সেখানে আটকে পড়েছে। এখন পর্যন্ত মোট ১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়। উদ্ধার কাজ এখনো অব্যাহত রয়েছে।

ফায়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় লোকজন এবং রেডক্রিসেন্ট সোসাইটির কর্মী ও স্বেচ্ছাসেবকেরা উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের চৌধুরীপাড়া প্রাথমিক বিদ্যালয়ে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। তবে যেভাবে উদ্ধার কাজ চলছে তাতে বৃহস্পতিবার সকাল হয়ে যাবে বলে জানিয়েছেন সেচ্ছাসেবক জামাল উদ্দিন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: