সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বর্ষবরণে নারীর শ্লীলতাহানিতে ছাত্রলীগ জড়িত, আসককে শিক্ষার্থীরা

9. BSLনিউজ ডেস্ক::
ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মঙ্গলবার বর্ষবরণ উৎসবে নারীদের শ্লীলতাহানির সঙ্গে ছাত্রলীগ জড়িত বলে অভিযোগ করেছে আইন ও সালিশ কেন্দ্র-আসক। ওই দিন প্রায় ২০ জন নারীর শ্লীলতাহানি করা হয়েছে জানিয়ে বুধবার এক বিবৃতিতে এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে মানবাধিকার সংস্থাটি। আসকের নির্বাহী পরিচালক সুলতানা কামালের সই করা এক বিজ্ঞপ্তিতে ঘটনার তদন্ত করে দায়ী ছাত্রলীগকর্মীদের কঠোর শাস্তি নিশ্চিত করার আহ্বান জানানো হয়েছে।

গণমাধ্যম সূত্রে পাওয়া তথ্য উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আসক উল্লেখ করেছে, মঙ্গলবার সন্ধ্যার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর ও সোহরাওয়ার্দী উদ্যানের গেটে প্রায় ৩০ জনের একটি দল বিভিন্নভাবে নারীদের শ্লীলতাহানির চেষ্টা চালায়। এ ছাড়া চানখাঁরপুল এলাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাসে ছাত্রীদের উত্ত্যক্ত করার ঘটনা ঘটে।

আসক বলেছে, বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের সঙ্গে থাকা কয়েকজন কর্মী এতে জড়িত ছিল বলে শিক্ষার্থীরা অভিযোগ করেছেন। দেশের সংবিধান নাগরিকদের অবাধ চলাফেরা এবং শান্তিপূর্ণভাবে জনসভা ও শোভাযাত্রায় যোগদান করার অধিকার নিশ্চিত করে। ঐতিহ্যবাহী একটি উৎসবে নারীদের সঙ্গে অপ্রীতিকর আচরণ এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যকর ও সতর্কতামূলক পদক্ষেপের ক্ষেত্রে নিষ্ক্রিয়ভাব এই সাংবিধানিক সুরক্ষার পরিপন্থী।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: