সর্বশেষ আপডেট : ৭ মিনিট ২৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট পাল্প এন্ড পেপার মিলস উচ্চ বিদ্যালয়ে নববর্ষ উদযাপন

4. sppm schoolছাতক সংবাদদাতা::
ছাতকে উৎসবমূখর পরিবেশে বাংলা নববর্ষ উদযাপন করেছে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান। আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পুরাতন বছরের সব গ্লানি মুছে ফেলে সাদরে বরণ করে নিয়েছে নতুন বছরকে। নানান আয়োজনে দিনব্যাপী বৈশাখী আনন্দে মেতে উঠেছিল এখানের শিশু-কিশোরসহ সব শ্রেনীপেশার মানুষ। এর মধ্যে সব চেয়ে আকর্ষনীয় ও বাঙ্গালীর ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতি তুলে ধরে বৈশাখী উৎসবে মেতে উঠে ছিল ছাতকস্থ সিলেট পাল্প এন্ড পেপার মিলস (এস পি পি এম) উচ্চ বিদ্যালয়ের নবীন-প্রবীন ছাত্র-ছাত্রীরা। নববর্ষ উপলক্ষ বিদ্যালয় মাঠে আয়োজন করা হয় আকর্ষনীয় বৈশাখী মেলা।

6.

মাঠের এক পাশ জুড়ে তৈরী করা হয় বিশাল বাংলা গানের প্যান্ডেল। সকালে বাংলা নববর্ষ ও বৈশাখী মেলার আনুষ্ঠানিক উদ্ভোধন করেন, প্রধান অতিথি পৌর মেয়র আবুল কালাম চৌধুরী। পরে বিদ্যালয় প্রাঙ্গন থেকে পৌর মেয়র আবুল কালাম চৌধুরী, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহীন আহমদ চৌধুরী, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর প্রাক্তন ছাত্র ইরাজ মিয়া ও প্রধান শিক্ষক হারাধন তালুকদারের নেতৃত্বে বের করা হয় বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা। ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙ্গালী সংস্কৃতি ও হারিয়ে যাওয়া গ্রাম-বাংলার বিভিন্ন ঐতিহ্য তুলে ধরা হয় শোভাযাত্রায়।

7.

শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে বিদ্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়। সাবেক প্রধান শিক্ষক নবেন্দু পোদ্ধার, পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ছাতক প্রেসক্লাবের সাধারাণ সম্পাদক আব্দুল আলিম, অর্থ সম্পাদক বিজয় রায়, ব্যবসায়ি শাহীন চৌধুরী, কালীদাস পোদ্দার, ইলিয়াছ মিয়া, শিক্ষক শরীফ উদ্দিন, তমাল পোদ্দার, মাহবুব হোসেন, ছালেক মিয়া, মাহবুব আলম, অঞ্জন কুমার দাস, মিজানুর রহমান, কাজল চন্দ্র সরকার, প্রাক্তন ছাত্র আব্দুল মতিন, ইকবাল হোসেন, রিয়াজ মিয়া, শফিক আলী, আব্দুল বাছিত মামুন, বিলাল মিয়া, তানভির চৌধুরী, ঝন্টু দাস, অমিত দাস, পলাশ দাসসহ নবীন-প্রবীন ছাত্র-ছাত্রীরা শোভাযাত্রায় অংশ নেয়। দুপুর থেকে শুরু হয় বাংলা গানের জমজমাট আসর। স্থানীয় ও সিলেটের শিল্পীরা বৈশাখী ও বাংলা হারানো দিনের গান পরিবেশন করে শ্রোতাদের মাতিয়ে রাখেন। রাতে দর্শক-শ্রোতাদের মাতিয়ে রাখেন চ্যানেল আই সেরাকন্ঠের শিল্পী লোসিয়া। এ ছাড়া উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান বকুল ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুজিবুর রহমানের নেতৃত্বে বৈশাখী র‌্যালী, রমিজি শিল্পী গোষ্ঠি ও ছাতক সংগীত একাডেমীর উদ্যোগে বৈশাখী গান, লাফার্জ সুরমা সিমেন্ট, ছাতক সিমেন্ট ফ্যাক্টরীতে ছিল বৈশাখী আয়োজন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: