সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৫ জুলাই, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ শ্রাবণ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে মাত্র ২ টাকায় ভরপেট খাবার!

strange-story-27ডেইলি সিলেট ডেস্ক: এ সময়ে কেবল চা খেতেই যেখানে ৫ টাকা লাগে, সেখানে মাত্র দুই টাকায় পেটভরে খাওয়া অবিশ্বাস্য। অথচ এটিই এখন বিশ্বাস্য শায়েস্তাগঞ্জের অলিপুরে অবস্থিত প্রাণ গ্রুপের হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে। এই ইন্ডাস্ট্রিয়াল পার্কে রয়েছে প্রায় সাড়ে ছয় হাজার শ্রমিক। এরা মাত্র ২ টাকায় রাত ও দুপুরের খাবার পাচ্ছেন। এ খবর যে শুনছে সে-ই অবাক হচ্ছে। আবার খাবারের মেন্যুও খারাপ নয়। সপ্তাহে ভাতের সঙ্গে তিন দিন মাংস, দুই দিন মাছ, একদিন ডিম ও প্রতিদিন খাবারে ডাল, সবজি দেওয়া হয়ে থাকে।

হবিগঞ্জ সদর উপজেলার প্রাণ গ্রুপের এই ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার হাসান মো. মঞ্জুরুল হক এসব তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, পরিষ্কার-পরিচ্ছন্নভাবে এসব খাবার পরিবেশন করা হচ্ছে।

এখানে রয়েছে প্রায় সাড়ে ছয় হাজার শ্রমিক। পর্যায়ক্রমে কর্মসংস্থান হবে ১৬ হাজার শ্রমিকের। তাদের বেতন-ভাতা ছাড়াও কোম্পানির পক্ষ থেকে রাত ও দুপুরে খাবার এবং যাতায়াতে পরিবহণের ব্যবস্থা করা হয়েছে। আলাপকালে ক্যানটিনের ইনচার্জ দেলোয়ার হোসেন জানান, এখানে ৫ হাজার টাকার বেতনের চাকরিজীবীদের জন্যই ২ টাকায় খাওয়ার সুযোগ রয়েছে। এ ছাড়া, ৫ থেকে ১০ হাজারের মধ্যের বেতনভোগীরা ৫ টাকায় ও ১০ হাজারের ওপরের বেতনভোগীরা ১০ টাকা দিয়ে এসব খাবার খেতে পারছেন।

তিনি জানান, এ খাবার কোম্পানির মালিক থেকে শুরু করে শ্রমিক পর্যায়ের সকলেই খেয়ে থাকেন। সম্পূর্ণ স্বাস্থ্যসম্মতভাবে এ খাবার তৈরি হচ্ছে। রশিদ আলী নামে একজন শ্রমিক জানান, তিনি বেকার ছিলেন। এখানে কর্মসংস্থান হওয়ায় আনন্দিত। কম্পিউটার বিভাগে চাকরিরত সাইফুল ইসলাম বলেন, ‘বড় কথা হলো এখানে কাজ করে বাড়ি বা বাইরে গিয়ে খেতে হচ্ছে না। মাত্র ৫ টাকায় ভালো খাবার খেতে পারছি।’ মাত্র দুই টাকায় মাংস, মাছ ও ডিম দিয়ে খাবার খেতে পেয়ে খুশি শ্রমিক হারুন মিয়া। আলাপকালে তার মতো শতাধিক শ্রমিক এমন সন্তোষ প্রকাশ করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: