সর্বশেষ আপডেট : ২ মিনিট ২৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে ঐতিহ্যবাহী চড়ক পূজা ও মেলা অনুষ্ঠিত

unnamed (6)এম. মছব্বির আলী: মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের মাগুরায় শ্রী শ্রী মহাদেববাড়ী দেবালয়ে ১০৯তম চড়ক পূজা অনুষ্ঠিত হয়েছে।

মাগুরায় শ্রী শ্রী মহাদেববাড়ী দেবালয়ে চড়ক পূজা উৎসব কমিটির সভাপতি অমূল্য চন্দ্র মল্লিক ও সাধারণ সম্পাদক অটল কৃষান সিংহ সিবেন ও সকল সদস্য বৃন্দের সহযোগীতায় এ চড়ক পূজা প্রতি বাংলা সনের চৈত্র মাসের শেষে দিন ও পহেলা বৈশাখের মেলার আয়োজন করে থাকেন। ভূমি থেকে ২০/২৫ ফুট উচ্চতায় পিঠে বড়শি গেথে শূন্যে ঘুরার দৃশ্য কেহ দেখলে অবাক হবেন। আর ভাববেন এটা কিভাবে সম্ভব! অবিশ্বাস্য এ বিষযটির নাম চড়ক পূজা। ১০৯ শতবছর ধরে এ পূজা উদযাপন হয়ে আসছে। এটা স্থানীয় ভাবে চড়ক পূজা নামেই পরিচিত। তবে অনেক স্থানে চড়ক মেলা বা চড়ক উৎসব নামেও এর পরিচিতি রয়েছে। কেননা চড়ককে কেন্দ্র করে এ সময় ঐ এলাকায় বিশাল মেলা বসে।

পূজারীবৃন্দ ছাড়াও ধর্ম-বর্ণ নিবিশেষে হাজার থেকে লাখো মানুষেরও ঢল নামে অনুষ্টান স্থলে। গা শিউরে ওঠা এই দৃশ্য দেখার জন্য আবাল-বৃদ্ধ-বণিতার পদচারণায় মুখরিত হয়ে ওঠে পুরো অনুষ্টান স্থল। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের নব-নিবার্চিত উপজেলা চেয়ারম্যান শুলশানারা মিলি, উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর রায় চৌধূরী মনি, গোয়ালবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান শাহাব উদ্দিন আহমদ লেমন, ইউপি সদস্য মারুফ আহমদ প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: