সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাব্বিরের শতকে পাকিস্তানকে হারাল বিসিবি

6. sportsস্পোর্টস ডেস্ক::
সাব্বির রহমানের অনবদ্য শতকে পূর্ণ শক্তির পাকিস্তানকে সাত বল হাতে রেখে এক উইকেটে হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বা বিসিবি একাদশ। সফরকারীদের ২৬৮ রানের জবাবে টাইগাররা ৯ উইকেট হারিয়ে করে ২৭০ রান। পাকিস্তানের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে শতক করেছেন ডান-হাতি সাব্বির রহমান। তিনি মাত্র ৮৪ বলে এই মাইলফলক স্পর্শ করেন।

দলীয় ২১৩ রানে জুনায়েদ খানের বলে আউট হওয়ার আগে সাব্বির করেন ১২৩ রান। ৯৯ বলের ইনিংস তিনি সাজিয়েছেন ৭টি চার ও ৮টি ছক্কায়। ফতুল্লায় টস জয়ী পাকিস্তান ৯ উইকেটে করে ২৬৮ রান। জয়ের লক্ষ্যে বিসিবি একাদশের শুরুটা ভালো হয়নি। মাত্র নয় রানে উদ্বোধনী জুটির তামিম ইকবাল ও রনি তালুকদার বিদায় নেন।

এরপর দলীয় ৪৫ রানে লিটস দাস আর ৮১ রানে অধিনায়ক মুমিনুল হক আউট হলে চাপে পড়ে টাইগাররা। সেখান থেকে সাব্বির রহমান ইমরুল কায়েসকে নিয়ে দলের হাল ধরেন।ইমরুল দেখেশুনে খেললেও সাব্বির ঝড়ো ব্যাটিংয়ে শতক তুলে নেন মাত্র ৮৪ বলে। এরপর দলীয় ২০৫ রানে ইমরুল বোল্ড হন ওয়াহাব রিয়াজের বলে। তিনি করেন ৫৬ বলে ৩৬ রান। সাব্বিরের সঙ্গে ইমরুল ১২৪ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন।

ইমরুলের আউটের পরই টাইগার শিবিরে মোড়ক লাগে। দলীয় ২১৩ রানে আউট হন সাব্বির। পরের বলেই জুনায়েদ খান ফেরান ৫ রান করা শুভাগত হোম চৌধুরীকে। সেখান থেকে সোহাগ গাজী ১৩ আর মুক্তার আলী দলকে জয়ের বন্দরে নিয়ে যেতে থাকে। তবে দলীয় ২২৮ রানে সাজঘরে ফেরেন মুক্তার আলী। তবে অপরপ্রান্ত আগলে ঝড় তোলেন সোহাগ গাজী। জয় থেকে ১০ রান দূরে থাকতে গাজীকে ফেরান জুনায়েদ খান। তিনি ২৮ বলে চার বাউন্ডারি ও এক ছক্কায় করেন ৩৬ রান।

জয়ের জন্য বাকি ১০ রান তুলতে খুব একটা বেগ পেতে হয়নি তাইজুল ইসলাম আর মোহাম্মাদ শহিদকে। সাত বল হাতে থাকতে বাউন্ডারি মেরে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন শহিদ। শহিদ ১২ এবং তাইজুল ৬ রানে অপরাজিত থাকেন। তারা ছাড়া বিসিবি একাদশের হয়ে তামিম ইকবাল ৯, রনি তালুকদার শূন্য, লিটস দাস ২২ এবং মুমিনুল ১২ রান করে আউট হন।

পাকিস্তানের পক্ষে ৩৮ রানে ৪ উইকেট নেন জুনায়েদ খান। আর রাহাত আলী দুটি এবং ওয়াহাব রিয়াজ, সাঈদ আজমল ও ইয়াসির শাহ প্রত্যেকে একটি করে উইকেট পান।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: