সর্বশেষ আপডেট : ১৮ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলে জুলেখানগর চা বাগানে রাইফেল লুট : পরে উদ্ধার, আহত ২

BPN-news-3শ্রীমঙ্গল প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলাধীন জুলেখানগর চা বাগানে গত মঙ্গলবার দুপুরে বহিরাগতদের আক্রমনে ওই চা বাগানে ২জন আনসার আহত হয়েছে । এ সময় দায়িত্বরত আনসারদের দুটি রাইফেল লুট হলেও পরে পুলিশ, উপজেলা চেয়ারম্যান,ইউএনও এর সহযোগীতায় পওে তা উদ্ধার করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় একজন বাগান কর্মচারী ও একজন আনসার সদস্য আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

শ্রীমঙ্গল পুলিশ, চা বাগান কর্তৃপক্ষ ও এলাকাবাসী সূত্রে জানা যায় জুলেখানগর চা বাগান সংলগ্ন লাখাইছড়া চা বাগান হতে ২০/২৫ জনের বহিরাগত একটি দল অতর্কিতে জুলেখানগর বাগানের বিরোধপুর্ণ এলাকার ৫/বি সেকশনে অবস্থানরত আনসার ও বাগান কর্মচারীদের উপর হামলা চালিয়ে আনসারদের দুটি রাইফেল ছিনিয়ে নেয়। এ সময় হামলাকারীদের হাতে বাগানের কর্মচারী কামরুজুজামান ও আনসার সদস্য সুবল দেব আহত হয়। খবর পেয়ে শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তা এবং মৌলভীবাজার হতে সহকারী পুলিশ সুপার (সার্কেল) পুলিশ ফোর্স সহ ঘটনাস্থলে গিয়ে আনসার এর রাইফেল উদ্ধার করে আনেন। হামলাকারীদের হাতে আহত বাগান কর্মচারী কামরুজ্জামানকে সিলেট ইবনে সিনা হাসপাতালে এবং আনসার সদস্য সুবল দেবকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রীমঙ্গল পুলিশ জানায় এ ব্যাপারে এখনো কোন মামলা হয়নি। অপরদিকে চা বাগানে কর্তৃপক্ষ জানান ঘটনার ব্যাপারে তাৎক্ষনিকভাবে মামলা দায়ের করতে চাইলে শ্রীমঙ্গল পুলিশ মামলা নিতে রাজী হয়নি। এদিকে লাখাইছড়া এলাকার স্থানীয় কয়েকজন জানান, জুলেখানগর চা বাগান মালিকপক্ষ জোর করে লাখাইছড়া চা বাগানের জমি দখল করতে গিয়ে তারা এ হামলার শিকার হয়। শ্রীমঙ্গল থানার এসআই মো. গিয়াস উদ্দিন জানান, জুলেখানগর চা বাগান ও লাখাইছড়া ছা বাগানের বিরোধপুর্ণ এলাকা নিয়ে সেখানে দায়িত্বরত আনসাদের উপর হামলা ও আনসারদের আটক করে রাখা এবং দুটি রাইফেল ছিনিয়ে নেওয়ার খবর পান। এ খবরে সহকারী পুলিশ সুপার (সার্কেল) মো, আশরাফুল ইসলাম, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল জলিল, উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেবম উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ ছাইদুল হকসহ পুলিশ ফোর্স সহ ঘটনাস্থলে গিয়ে আনসাদের উদ্ধার এর লুট হওয়া রাইফেল উদ্ধার করা হয়।
উলে¬খ্য দীর্ঘদিন থেকে জুলেখানগর চা বাগান সংলগ্ন সরকারী খাস জমি বন্দোবস্ত ও দখল সংক্রান্ত বিষয়ে চা বাগান ও অপর কয়েকব্যক্তির বিরোধ চলে আসছে ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: