সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৪০ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পদে পদে হয়রানী আর দুর্ভোগ : বাংলা বর্ষবরণে মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকের ঢল

daily sylhet madhobkundho newsবড়লেখা প্রতিনিধি: দেশের রাজনৈতিক পরিস্থিতি উত্তাল থাকার কারনে ইংরেজী বর্ষবরণের সময় প্রকৃতিপ্রেমী পর্যটকরা আনন্দ উচ্ছ্বাস করতে মাধবকুন্ডে আসেননি। পরিস্থিতি বর্তমান স্থিতিশীল হওয়ায় মঙ্গলবার বাংলা নববর্ষ পালনে মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকের যেন বাঁধ ভাঙ্গা ঢল নামে। তবে মাধবকুন্ড ইকোপার্কের গেইট ও গাড়ী পার্কিং ইজারাদারের লোকজনের দুর্ব্যবহার, মাত্রারিক্ত টোল আদায়সহ নানা হয়রানীর তিক্ত অভিজ্ঞতা নিয়ে আগতদের ফিরতে হয়েছে।

সরেজমিনে দেখা যায়, সকাল থেকেই দেশের বিভিন্ন অঞ্চল থেকে নানা শ্রেণীর পর্যটক বাংলা নববর্ষ উদযাপনে মাধবকুন্ড জলপ্রপাতে যেতে থাকেন। দুপুরের দিকে জলপ্রপাত এলাকা কানায় কানায় ভরে যায়। অনেক পর্যটকের অভিযোগ মাধবকুন্ডের আগের প্রাকৃতিক পরিবেশ এখন তার আর নেই। জলপ্রপাতকে রেলিংয়ের মাধ্যমে সংকীর্ণ করে দেয়া হয়েছে। ফলে পর্যটকরা জলপ্রপাতে সাতার কাটার আনন্দ উপভোগ থেকে বঞ্চিত হচ্ছে। অথচ মাধবকু- জলপ্রপাতের প্রধান আকর্ষন হচ্ছে কুন্ডের পানিতে সাতার কাটা।

মাধবকুন্ডে নববর্ষ উদযাপনে আসা ব্যাংক কর্মকর্তা জাহিদুল আলম ও স্ত্রী ফালেহা ইয়াসমিন অভিযোগ করেন মাধবকুন্ড জলপ্রপাতে ঢুকার পুর্বে প্রথমে গাড়ী পাকিং ইজারাদারের লোকজনের অসৌজন্যমুলক আচরনের শিকার হন।
রেলিংয়ের কারনে ঝরনার কেন্দ্রস্থল খুঁজে পাইনি। যেটুকু আছে তা যেন ময়লা আবর্জনার ভাগাড়। কুষ্টিয়া থেকে আগত ব্যবসায়ী জামাল উদ্দিন ও শহিদুল ইসলাম জানান, টিকেট কিনতে গিয়ে ইজারাদারের ম্যানেজারের হাতে নাজেহাল হই। শিক্ষার্থীদের নিকট থেকে অর্ধেক হারে টোল নেয়ার নিয়ম থাকলেও তা মানা হয়নি।
মৌলভীবাজারের একটি বেসরকারী কলেজের ডিগ্রী প্রথম বর্ষের ছাত্র মেহেদি, মাসুদ, রায়েল প্রমূখ অভিযোগ করেন মাধবকুন্ডে বর্ষবরণ করতে এসে তারা পদে পদে চাঁদাবাজি ও হয়রানীর শিকার হয়েছেন। শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধেক টোল নেয়ার নিয়ম তাকলেও তাদের ৪০ জনের কাছ থেকে পুরো টাকা আদায় করা হয়। প্রতিবাদ করতে গিয়ে ইকোপার্কের গেইটের ম্যানেজার তাদের লাঞ্জিত করে। তবে মাধবকুন্ডে পর্যটকদের হয়রানীর অভিযোগ অস্বীকার করেন ইকোপার্কের ইজারাদার পক্ষ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: