সর্বশেষ আপডেট : ৯ মিনিট ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে সিলেটে নববর্ষ উদযাপন

daily sylhet borshoboron newsস্টাফ রিপোর্টার::
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বাংলা নববর্ষ ১৪২২ বঙ্গাব্দকে বরণ করল সিলেটবাসী। প্রথম সূর্যোদয়ের পর থেকেই নগরীতে উৎসব আনন্দের মধ্য দিয়ে বর্ষবরণ অনুষ্ঠান পালিত হয়েছে। র‌্যালি, বাদ্যযন্ত্র আর হর্ষধ্বনির আওয়াজ। বাহারি পোশাকে ঢাক-ঢোলের তালে উচ্ছ্বাস-উন্মাদনায় মেতে ওঠে নগরবাসী। নববর্ষ বরণ করতে সিলেট উৎসবের নগরীতে পরিনীত হয়।

তরুণ-তরুণী, ছোট-বড়, আবাল-বৃদ্ধ-বনিতা সকলে যোগ দিয়েছেন আনন্দের এ মহাযজ্ঞে। বিকেলে শাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল ও এমসি কলেজের সাংস্কৃতিক অনুষ্ঠান ছিলো দিনটির প্রধান আকর্ষণ। আর সেখানে ছিলো উৎসব মুখোর মানুষের উপচে পড়া ভিড়। তবে এমসি কলেজের অনুষ্ঠানটি বেশিক্ষন স্থায়ী হতে হতে পারেনি। সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালিন সময় ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে উৎসবটি পণ্ড হয়ে যায়।

ক্বিনব্রিজ এলাকায় ৮ দিনব্যপী বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। বিকেলে সুরমার তীরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। সকাল ৭টায় একশো এক কণ্ঠের গান দিয়ে বৈশাখ বরণের শুভ সূচনা করে সাংস্কৃতিক সংগঠন আনন্দলোক। দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠান করে তারা।এর আগে সকালে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন ও ঢাক-বাদ্যের মধ্য দিয়ে মাঙ্গলিক আয়োজিত বর্ষবরণ উৎসবের উদ্বোধন হয়। ‘এসো মিলি প্রাণের উৎসবে’ এই প্রতিপাদ্য নিয়ে দিনব্যাপী বিভিন্ন আয়োজনও করেছে তারা।

সকালে শাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল, এমসি কলেজে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মদন মোহন কলেজ, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি ও নর্থইস্ট ইউনিভার্সিটিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

এছাড়া, ব্লুবার্ড স্কুল অ্যান্ড কলেজের প্রাথমিক ক্যম্পাস মাঠে সাংস্কৃতিক সংগঠন শ্রুতির আয়োজনে দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠান হয়েছে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন কবি তুষার কর। বর্ষবরণ উপলক্ষ্য হাতের লেখা ও চিত্রাংকন প্রতিযোগিতা, মঙ্গল ঢাকে নতুন বছরকে আবাহন, সপ্তসুরের আহ্বান, শ্রুতি সম্মাননা-১৪২১ প্রদান, বৈশাখী মেলাসহ দিনব্যাপী নানা আয়োজন মধ্যদিয়ে বর্ষবরণ অনুষ্ঠান সম্পন্ন হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: