সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মনজুরের কমলালেবু, নাছিরের হাতি

8. ctg elecনিউজ ডেস্ক::
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের মেয়র প্রার্থী এম মনজুর আলম কমলালেবু এবং আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিন হাতি প্রতীক বরাদ্দ পেয়েছেন। শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে মোট ১২ মেয়র প্রার্থীর প্রতীক ঘোষণা করেন রিটার্নিং অফিসার মোহাম্মদ আবদুল বাতেন। সকাল ৯টা থেকে প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরু হয়। নির্বাচনী দৌঁড়ে থাকা মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলরদের পদে মোট ২৮৫ জনের প্রতীক বরাদ্দ করা হচ্ছে শুক্রবার।

অন্যান্য মেয়র প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সোলায়মান আলম শেঠ ডিশ অ্যান্টেনা, বিএনএফ’র আরিফ মঈনুদ্দীন বাস প্রতীক বরাদ্দ পেয়েছেন। ইসলামিক ফ্রন্টের মজিবুল হক শুক্কুর ময়ূর এবং ইসলামী ফ্রন্টের মহাসচিব এম এ মতিন চড়কা প্রতীক বরাদ্দ পেয়েছেন। ইসলামী আন্দোলনের ওয়াইয়াজ হোসেন ভূঁইয়া পেয়েছেন টেবিল ঘড়ি প্রতীক। জেএসডি’র শফিউল আলম পেয়েছেন ইলিশ মাছ প্রতীক।

এছাড়া মেয়র প্রার্থী গাজী মো. আলাউদ্দিন টেলিস্কোপ, সৈয়দ সাজ্জাদ জোহা ক্রিকেট ব্যাট, সাইফুদ্দিন আহমেদ রবি ফ্লাক্স, আবুল কালাম আজাদ দিয়াশলাই প্রতীক বরাদ্দ পেয়েছেন। দাখিল করা মনোনয়ন পত্রে কমলালেবু প্রতীকটি দাবি করেছিলেন এম মনজুর আলম ও আবুল কালাম আজাদ। রিটার্নিং অফিসার লটারির উদ্যোগ নিলে আবুল কালাম আজাদ প্রতীকটি ছেড়ে দেন। ফলে পেয়ে যান মনজুর।

হাতি প্রতীকটি দাবি করেছিলেন চার প্রার্থী। এরা হলেন, আ জ ম নাছির উদ্দিন, সোলায়মান আলম শেঠ, আরিফ মঈনুদ্দিন এবং গাজী মো. আলাউদ্দিন। আরিফ মঈনুদ্দিন ও আলাউদ্দিন দাবি প্রত্যাহার করলেও অনড় থাকেন আ জ ম নাছির ও সোলায়মান আলম শেঠ। লটারিতে শেঠ হাতি প্রতীক পাননি। রিটার্নিং অফিসার প্রতীকটি আ জ ম নাছির উদ্দিনকে বরাদ্দ দেন।

প্রতীক বরাদ্দের পর আ জ ম নাছির উদ্দিন সাংবাদিকদের বলেন, মনোনয়ন পত্র নেবার পর আমি আমার মাকে জিজ্ঞেস করেছিলাম, কী প্রতীক নেব। আমার গর্ভধারিণী মা বলেছেন হাতি প্রতীক নিতে। আমি প্রতীক পেয়েছি। হাতি প্রতীককে মানুষের হৃদয়ে পৌঁছে দিয়ে আমি যেন জয়ী হয়ে আসতে পারি, সেজন্য সবাই দোয়া করবেন। প্রতীক বরাদ্দের সময় এম মনজুর আলম উপস্থিত ছিলেন না। তার ছেলে সরোয়ার আলম মনোনীত প্রতিনিধি হিসেবে সেখানে ছিলেন।

প্রতীক বরাদ্দের পর সরোয়ার আলম সাংবাদিকদের বলেন, আমরা কমলালেবু প্রতীক চেয়েছিলাম। আল্লাহর অশেষ রহমতে আমরা কমলালেবু প্রতীক পেয়েছি। সবাই এই প্রতীকে ভোট দিয়ে আমাদের প্রার্থীকে আবারও বিজয়ী করবেন, নগরবাসীর প্রতি এই অনুরোধ ও আহ্বান জানাচ্ছি। এর আগে তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ সময় ছিল বৃহস্পতিবার (৯এপ্রিল)।

প্রত্যাহারের পর সর্বশেষ মেয়র পদে ১২ জন, সাধারণ কাউন্সিল পদে ২১২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় আছেন। তফসিল অনুযায়ী আগামী ২৮ এপ্রিল চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: