সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৫১ সেকেন্ড আগে
শুক্রবার, ১৮ অগাস্ট, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংবাদিক শান্তনু’র উপন্যাস “ফিরে এসো”

6. fiere asoএবারের অমর একুশে গ্রন’মেলায় প্রকাশিত সাংবাদিক ও লেখক শান্তনু চৌধুরীর উপন্যাস “ফিরে এসো” বইটি সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ আয়োজিত অষ্টম বইমেলায় পাওয়া যাচ্ছে। মেলায় ২৩নং স্টল উৎস প্রকাশনী বইটি নিয়ে এসেছে। জনপ্রিয় এই তরুণ লেখকের বইটি সংগ্রহ করতে প্রতিদিনই স্টলে পাঠকদের উপচে পড়া ভীড় লক্ষ করা যাচ্ছে।

এই উপন্যাসের নায়ক অয়ন। উপন্যাসের শুরুটা হয় উপমা দিয়ে। তোমার গায়ের গন্ধটা কাঁঠালের মুচির মতো ! ভালোবাসার মানুষটির ব্যাবহার করা এই উপমাকে যৌনতা বলবে না প্রেম বলবে তা বুঝে উঠতে পারে না ইরা। তবে যেভাবে অয়ন একথা বলুক না কেন, ইরার হয়তো কিছুই আসে যায় না। সে অয়নকে ভালোবাসে নিজেকে উজাড় করে। আর অয়ন? সেও কি ভালোবাসে ইরাকে? নইলে অমন অপার হয়ে কেনও বসে থাকে ওর অপেক্ষায়, কেনও ইরার সান্নিধ্যকে মনে হয় জীবনের শ্রেষ্ঠ সময়।

আবার এই অয়নই তো, মহুয়াকে এক নজর দেখতে গিয়ে কী ভীষণ বিপদেই না পড়েছিল! অয়ন কি মহুয়াকে ভালোবাসে? তবে সুস্মিতাকে কাছে পেতে কেনো বাঁশঝাড়ে ভয় উপেক্ষা করে বসে ছিল ?

এই উপন্যাসের নায়ক অয়ন। নায়িকা ইরা। তাহলে শীলা-শমিতা-মানসী-উপমা এরা কারা? শান-নু চৌধুরী আপনাকে নিয়ে ঘুরে বেড়াবে অতি সাধারণ এক যুবকের জীবনের অলিতে গলিতে। শুরু থেকে শেষ পর্যন- নানা বর্ণনা আর বিশেষণে লেখক এঁকেছেন এক একটি দৃশ্য। আছে জীবনের নানা রহস্যের খোঁজ, প্রেম আর কাম।

ফিরে এসো এর ভূমিকায় প্রখ্যাত রম্য লেখক ও কাটুর্নিস্ট আহসান হাবীব বলেছেন, সাংবাদিক হিসেবে শান-নু গণমানুষের কাছাকাছি থাকেন বলেই তাদের জীবন থেকে সরাসরি নিয়ে অনেক কিছু লিখে ফেলতে পারেন। বইটির লেখক পরিচিতিতে লেখক ও সাংবাদিক তুষার আবদুল্লাহ বলছেন, ভালোবাসার নাগরিক মানুষ শান-নু। এবারের উপন্যাস ‘ফিরে এসো’ প্রেমের বালুকাবেলার একটি জলছাপ মাত্র। বইয়ের দাম ১৫০ টাকা। প্রচ্ছদ এঁকেছেন নিয়াজ চৌধুরী তুলি।-বিজ্ঞপ্তি

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: