সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৫৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কল সেন্টারে কাজ করছেন শ্রবণ প্রতিবন্ধী! (ভিডিওসহ)

6. protiআন্তর্জাতিক ডেস্ক::
ইস্তাম্বুলের বাসিন্দা মৌহারেম একজন শ্রবণ প্রতিবন্ধী। কথা বলেন সাঙ্কেতিক ভাষায়। বোন আজলেম কাজ করেন স্যামসাং কোম্পানিতে। একদিন বোনকে সঙ্গে নিয়ে বাইরে ঘুরতে বের হয়েছেন মৌহারেম।

দুই ভাই-বোন হাঁটছে। পথেই তাদের দেখা হয় কিছু অপরিচিত মানুষের সঙ্গে। সাঙ্কেতিক ভাষাতেই একজন শুভ সকাল বলে শুভেচ্ছা বিনিময় করে মৌহারেমের সঙ্গে। বিষ্মিত হন মৌহারেম। এরপর বোনের সঙ্গে এক খাবারের দোকানে ঢোকেন তিনি। সেখানেও খাবারের দোকানের লোকজন মৌহারেমের সঙ্গে কথা বলেন সাঙ্কেতিক ভাষায়। তারপর ফলের দোকানে একলোক ফল কিনে বের হবার সময় কিছু ফল নিচে পরে যায়। আর তখনই মৌহারেম এবং অজলেম ফলগুলো তুলে দেন। অপরিচিত ওই ব্যাক্তি তাদের দুইজনকে একটি করে ফল উপহার দেন। এই ব্যক্তিও কথা বলেন সাঙ্কেতিক ভাষায়। মৌহারেম মনে করেছিলেন যে এই ব্যাক্তিটিও হয়ত তার মত শ্রবণ প্রতিবন্ধী।

এরপর মৌহারেম এবং অজলেম পৌঁছান পাবলিক স্কয়ারে । সেখানে একটি মনিটরে একজনকে প্রতীকী ভাষা শেখাতে দেখা যায়। আদতে এটি স্যামসাং কোম্পানির এক বিজ্ঞাপনচিত্র। তুর্কি স্যামসাং শ্রবণ প্রতিবন্ধীদের কর্মসংস্থানের জন্য একটি ভিডিও কল সেন্টারের ব্যবস্থা করছে। যার সঙ্গে প্রতিকী ভাষায় যোগাযোগ করবেন গ্রাহকেরা। বিজ্ঞাপনচিত্রের শেষে মৌহারেমের চোখে তাই আনন্দের অশ্রু। সবাই তাকে জড়িয়ে ধরে অভিনন্দন জানায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: