সর্বশেষ আপডেট : ১ মিনিট ১১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

train20150317181002নিউজ ডেস্ক :: যশোরের সিংগিয়ায় আবারও মালবাহী ট্রেন লাইনচ্যূত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে যশোর-খুলনা মহাসড়কের ওপর সিংগিয়া রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। মহাসড়কের ওপরে লাইনচ্যূত হওয়ায় রেল ও সড়ক দুই যোগাযোগ ব্যবস্থাই স্থবির হয়ে পড়ে। এক ঘণ্টা পর বিকেল সাড়ে ৫টার দিকে মহাসড়কে যান চলাচল শুরু হলেও রেল যোগাযোগ চালু হয়নি। এনিয়ে গত একমাসে তিনবার সিংগিয়ায় ট্রেন লাইনচ্যূত হলো।

যশোর রেলওয়ে জংশনের সহকারী স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, মঙ্গলবার বিকেল ৪টার পর পার্বতীপুর থেকে ছেড়ে আসা একটি মালবাহী ট্রেন যশোর জংশন হয়ে খুলনার দিকে যাচ্ছিল। ট্রেনটির একটি বগির দুইটি চাকা সিংগিয়া রেলক্রসিংয়ের ওপর লাইনচ্যূত হয়। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে গেছে।

আর মহাসড়কের উপরে ট্রেন লাইনচ্যূত হওয়ায় যশোর-খুলনা মহাসড়কেও যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ট্রেনের অতিরিক্ত ইঞ্জিন গিয়ে লাইনচ্যূত বগি মহাসড়কের ওপর থেকে সরিয়ে নেয়ায় সড়কে চলাচল এক ঘণ্টা পর সাড়ে ৫টার দিকে চালু হয়। এখন লাইনচ্যূত বগিটি লাইন থেকে সরিয়ে নেয়ার তৎপরতা শুরু হয়েছে।

যশোর কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার আক্কাস আলী জানান, মহাসড়কের ওপরে ট্রেন লাইনচ্যূত হওয়ায় সাময়িকভাবে যশোর-খুলনা রোডে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছিল। পরে মহাসড়ক থেকে ট্রেন সরিয়ে সড়ক যোগাযোগ চালু করা হয়েছে।

প্রসঙ্গত, গত এক মাসে সিংগিয়ায় এ নিয়ে তিন দফা ট্রেন লাইনচ্যূত হলো।১৭ ফেব্রুয়ারির আগে গত ১৪ মার্চ একই স্থানে ট্রেন লাইনচ্যূত হয়। এরপর মঙ্গলবার বিকেলে আরও এ ঘটনা ঘটলো।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: