সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এতিমদের দুম্বার মাংস লুটপাট করল প্রভাবশালী আর বিত্তবানেরা

26. mangsoনিউজ ডেস্ক::
প্রতিবছর তৃতীয় বিশ্বের ইসলামী দরিদ্র জনগনের জন্য সৌদি সরকারের প্রেরিত দুম্বার গোস্ত দেশের অন্যান্য স্থানের ন্যায় রোববার বিকেলে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পৌঁছে । উপজেলা পরিষদে এলাকার অতি দরিদ্র মানুষের ভিড় পরিলক্ষিত হলেও দুম্বার গোস্ত না পেয়ে অনেককে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে । জানা গেছে, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে গোস্ত বিতরনের নিয়ম থাকলেও উপজেলা পিআইও মোঃ রবিউল আলম তালিকা প্রস্তুত করে সেই গোস্তের অধিকাংশ বিত্তশালীদের মাঝেই বিতরন করেন । নিজস্ব মনগড়া তালিকা তৈরি করে তিনি এসব গোস্তের প্যাকেট বিতরন করেন । তালিকা সম্পর্কে পিআইও -কে প্রশ্ন করলে তিনি কিছুটা বিব্রতবোধ করেন ।

পরে এসব বিষয়ে প্রশ্ন করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.জে.এম এরশাদ আহসান হাবিব জানান , এ বছর ভূরুঙ্গামারীর জন্য ১৩৫ টি দুম্বার গোস্তের প্যাকেট বিতরনের জন্য আমাদের হাতে এসেছে । পিআইও প্রদত্ত তালিকা অনুযায়ী এসব প্যাকেট নি¤েœাক্তভাবে বিতরন করা হয়েছে – উপজেলা চেয়ারম্যান-২ , পুলিশ কর্মকর্তা-১, মহিলা ভাইস চেয়ারম্যান-১, পাথরডুবী ইউপি-৮, শিলখুড়ী ইউপি-৮, তিলাই ইউপি-৮, পাইকেরছড়া ইউপি-৮, সদর ইউপি-১২, জয়মনিরহাট ইউপি-৮, আন্ধারিঝাড় ইউপি-৮, বলদিয়া ইউপি-৮, চর ভূরুঙ্গামারী ইউপি-৮, বঙ্গসোনাহাট ইউপি-৮, ভূরুঙ্গামারী থানা-৪, মুক্তিযোদ্ধা সংসদ-৪, এতিমখানা-২, আনোয়ারুল হক-১, ডা. জলিল-১, গেলাম মোস্তফা-১, দলিল লেখক সমিতি-২, শ্রমিক ইউনিয়ন-২, হাসপাতাল-৩, পশুসম্পদ বিভাগ-১, উপজেলা আওয়ামীলীগ-৭, জাতীয় পার্টি-৫, যুবলীগ-২, ছাত্রলীগ-২, চতুর্থ শ্রেনীর কর্মচারী-১০ ।

অতি দরিদ্র মানুষ হয়তো জানেই না প্রতি বছর তাদের জন্য সৌদি থেকে দুম্বার গোস্ত আসে আর যদি কোথাও শুনেও থাকে তাহলে কাদেরকে এই গোস্ত দেওয়া হয় সেটা নিশ্চয়ই বরাবরের মতো তাদের কাছে অজানাই রয়ে যায়। এলাকার সচেতন মহল মনে করে , সৌদি সরকারের প্রেরিত এই গোস্ত দরিদ্রদেরই হক । প্রশাসন, প্রভাবশালী আর বিত্তবানদের আচরনে সেই হক আদায়ের প্রতি আন্তরিকতা কখনো কি বাস্তবে দেখা যাবে ?

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: