সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেট্রোপলিটন ইউনিভার্সিটির সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহ সমাপ্ত

নানা আয়োজনের মধ্য দিয়ে মেট্রোপলিটন ইউনিভার্সিটির ‘বার্ষিক সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহ ২০১৯’ সমাপ্ত হয়েছে। সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহের শেষ দিনে গতকাল বুধবার দুপুরে অধ্যাপক এম হাবিবুর রহমান লাইব্রেরি হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এমইউ কালচারাল ক্লাব এবং এমইউ ডিবেটিং ক্লাবের উদ্যোগে গত ৭ নভেম্বর থেকে এই সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহ শুরু হয়েছিল।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক শিব প্রসাদ সেন। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. তাহের বিল্লাল খলিফা, আইন অনুষদের ডিন ড. মো. রবিউল হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক নন্দলাল শর্মা, আইন বিভাগের অধ্যাপক ব্যারিস্টার আরশ আলী। অন্যান্যের মধ্যে রেজিস্ট্রার মুহাম্মদ ফজলুর রব তানভীর, পরিচালক (সাধারণ প্রশাসন) তারেক ইসলাম, ডেপুটি রেজিস্ট্রার মিহির কান্তি চৌধুরী, এমইউ কালচারাল ক্লাবের সভাপতি রমা ইসলাম, বিভিন্ন বিভাগের প্রধান, শিক্ষকবৃন্দ, ডিবেটিং ক্লাবের সভাপতি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহে বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতা বিভিন্ন বিভাগের প্রধান ও শিক্ষবৃন্দ পরিচালনা ও তদারকি করেন। তন্মধ্যে গাজী সাইফুল হাসান ও ওমর কামরুল ইসলাম তাৎক্ষণিক রচনা লিখন ও উপস্থিত বক্তৃতা, ¯িœগ্ধা দাশ ও মোহাম্মদ আফসারুল ইসলাম কবিতা আবৃত্তি ও সঙ্গীত, বিউটি নাহিদা সুলতানা ও রুপশ্রী দে নৃত্য, পোস্টার তৈরি ও অঙ্কন এবং শের-ই-আলম, মোহাম্মদ জিয়াউর রহমান, আফসারুল ইসলাম ও কাওসার মাহমুদ আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা পরিচালনা ও তদারকি করেন।

বার্ষিক সাহিত্য সাংস্কৃতিক সপ্তাহে রবীন্দ্র সঙ্গীত, নজরুলগীতি, নৃত্য, আবৃত্তি, অঙ্কন, পোস্টার তৈরি, মুক্তির সোপান কুইজ প্রতিযোগিতা, তাৎক্ষণিক রচনা লিখন, উপস্থিত বক্তৃতা এবং বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শিক্ষার্থীরা। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অতিথিরা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় মুগ্ধতা ছড়ায় শিক্ষার্থীরা। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: