সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাশ্মীরে ফের সংঘর্ষ, দুইজন নিহত

আন্তর্জাতিক ডেস্ক:: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বান্দিপোরায় সোমবার সকালে বিদ্রোহীদের সঙ্গে ভারতীয় নিরাপত্তা বাহনীর সদস্যরা সংঘর্ষে লিপ্ত হয়। এসময় নিরাপত্তা রক্ষীদের গুলিতে তথাকথিত দুই জঙ্গি নিহত হয়েছে বলে স্থানীয় এক সংবাদ মাধ্যম জানিয়েছে। ঘটনাস্থল থেকে আগ্নেয়াস্ত্র, ওয়াকি টকি ও কার্তুজ উদ্ধার করেছেন নিরাপত্তা রক্ষীরা।

সোমবার কাশ্মীরের পুলিশ সূত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি জানায়, রোববার সকাল থেকেই বান্দিপোরা জেলায় তল্লাশি চালাচ্ছিল বিভিন্ন নিরাপত্তা সংস্থা। এই অভিযান চলার সময় খবর আসে লাওডারা গ্রামে কয়েকজন জঙ্গি লুকিয়ে আছে। এরপরই সেখানে হানা দেয় নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। আড়াল থেকে তাদের দেখতে পেয়ে গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেন জওয়ানরাও। উভয়পক্ষের গুলি বিনিময়ে এক জঙ্গি নিহত হয়। বাকিরা লুকিয়ে পড়ে।

কিন্তু, তারপরও হাল ছেড়ে দেয়নি জওয়ানরা। পলাতক জঙ্গিদের খোঁজে তারা অভিযান চালাতে থাকে। সোমবার ভোরে অভিযান চালানোর সময় সেনাদের লক্ষ্য করে ফের গুলি ছুঁড়তে শুরু করে জঙ্গিরা। জবাবে পাল্টা গুলি চালায় ভারতীয় জওয়ানরাও। এসময় তাদের গুলিতে দুই কাশ্মীরি বিদ্রোহী নিহত হন। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

প্রসঙ্গত, ভারতের নিয়ন্ত্রণ থেকে বেরিয়ে আসার জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা করছে কাশ্মীরের স্বাধীনতাকামী জনতা। গত ৫ আগস্ট মোদি সরকার কাশ্মীরের বিশেষ মর্যাদাসম্পন্ন ৩৭০ ধারা বাতিল করার পর তাদের সেই প্রচেষ্টা জোরদার হয়েছে। তারা এখন যে কোনো মূল্যে ভারত থেকে বেরিযে আসতে চায়। কিন্তু ভারত তাদের ধরে রাখতে বদ্ধ পরিকর। যে কারণে বিশেষ মর্যাদা বাতিল করেই ক্ষান্ত হয়নি তারা, কাশ্মীরের কাছ থেকে লাদাখ অঞ্চলটিকে আলাদা করেছে মোদি সরকার। শুধু তাই নয়, কাশ্মীরের অধিকাংশ নেতা-কর্মীকে আটক করে রাখা হয়েছে। বন্ধ রয়েছে ইন্টারনেট ও টেলিফোন যোগাযোগও। এ অবস্থায় প্রায় প্রতিদিনই সেনা-বিদ্রেীদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। যদিও এসব বিদ্রোহীদের ‘জঙ্গি’ও ‘পাকিস্তানের চর’হিসাবে উল্লেখ করে থাকে ভারত।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: